বিক্রমপুর-ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টিতে জীবন্ত তেলাপোকা!

  যুগান্তর রিপোর্ট ১২ মে ২০১৯, ২৩:০৯ | অনলাইন সংস্করণ

বিক্রমপুর-ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারের মিষ্টিতে জীবন্ত তেলাপোকা!
ছবি: যুগান্তর

অনেকটা জেনেশুনেই যেন প্রতিদিন বিষ খেতে হচ্ছে আমাদের। নোংরা-অপরিচ্ছন্ন পরিবেশেই তৈরি হচ্ছে সেমাইসহ নানা খাবার। যেসব ব্রান্ডের খাবারের দোকানের ওপর নির্ভর করছি, তারা কি খাওয়াচ্ছে আমাদের? সাম্প্রতিক বিভিন্ন অভিযান কিন্তু আমাদের কোনো সুখবর দিতে পারছে না।

রোববার দুপুরে যাত্রাবাড়ী চৌরাস্তায় বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযানে দেখা যায়, অস্বাস্থ্যকর পরিবেশতো বটেই, মিষ্টির মধ্যেই দেখা গেল অসংখ্য জীবন্ত তেলাপোকা। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করেন।

জরিমানার পাশাপাশি অভিযানে বিভিন্ন ধরণের প্রায় তিন মণ মিষ্টি ধ্বংস করে বাজার মনিটরিং টিমের সদস্যরা।

এরপর রাজধানীর ধোলাইপাড়ে আদি বনফুল মিষ্টান্ন ভাণ্ডারের কারখানায় অভিযান চালানো হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অভিযোগে সেখানে এক লাখ টাকা জরিমানা করেন বাজার মনিটরিং টিমের সদস্যরা।

একই মার্কেটে প্যাকেটের ওজন বাড়িয়ে পণ্য কম দেয়ার অভিযোগে এক ফল ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য দেখা যায় যাত্রাবাড়ীর চৌরাস্তা কাঁচা বাজারেও। সেখানে খাশির মাংসের ভেতরে পানি ঢুকিয়ে ওজন বাড়ান কয়েজন অসাধু ব্যবসায়ী। বিষয়টি নজরে এলে জড়িত তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তাদের মানসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিতে রোববার রাজধানীর ধোলাইপাড় যাত্রাবাড়ী এলাকায় এই অভিযান চালায় বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টিম।

অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন। সঙ্গে ছিলেন সিটি করপোরেশনসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধি।

ঘটনাপ্রবাহ : পণ্যে ভেজাল বিরোধী অভিযান

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০,১৫,৮৫০ ২,১২,৯৯১ ৫৩,২১৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×