এবার সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে নবজাতক!

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০১৯, ০০:৪৪ | অনলাইন সংস্করণ

সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে থেকে উদ্ধারকৃত নবজাতক
সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে থেকে উদ্ধারকৃত নবজাতক

এবার রাজধানীর শেরেবাংলা নগর সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে ২০-২৫ দিন বয়সী নবজাতককে উদ্ধার করে হাসপাতালের শিশু ওয়ার্ডের সিসিইউতে ভর্তি করা হয়।

শিশু হাসপাতালের টয়লেট থেকে ফুটফুটে নবজাতক উদ্ধারের এক দিন পার হতে না হতেই সোহরাওয়ার্দী হাসপাতালের আইসিইউর সামনে পরিত্যক্ত অবস্থায় কন্যা নবজাতক উদ্ধার হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে গাইনি বিভাগের ডা. আফরোজা গনি আইসিইউর সামনে দিয়ে যাওয়ার সময় নবজাতকটিকে দেখতে পান। পরে তিনি আয়ার মাধ্যমে শিশু ওয়ার্ডে পাঠানোর পর বাচ্চাটিকে ভর্তি করার ব্যবস্থা করেন।

এ বিষয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের শিশু ওয়ার্ডের ডিউটিরত ডা. সেরিন আফজাল হোসেন যুগান্তরকে বলেন, বাচ্চাটি যখন এখানে আনা হয় তখন বাচ্চাটির অবস্থা খুবই খারাপ ছিল। বাচ্চাটি ফেলে যাওয়ার সময় কিছু খাওয়ানো হয়েছিল মনে হয়। পরে স্যাকশন দিয়ে সেগুলো বের করা হয়েছে।

তিনি বলেন, শিশুটির মুখ থেকে সবুজ জাতীয় কিছু বের হচ্ছিল। এতে বাচ্চাটির মৃত্যু হতে পারত। ইনজেকশন দিয়ে হার্ট চালু করা হয়েছে। শ্বাস দেয়া হয়েছে। বাচ্চাটির শরীর অনেক ঠাণ্ডা হয়েছিল। এজন্য আমরা ওয়ার্মারে রেখেছি। বাচ্চাটির ওজন ১ কেজি ২০০ গ্রাম ছিল।

বাচ্চাটি এখন আগের চেয়ে অনেক ভাল। আমরা রক্ত ম্যানেজ করেছি। ওষুধ রক্ত থেকে সব কিছু আমরাই বহন করছি বলে জানান ডা. সেরিন আফজাল হোসেন।

এ ব্যাপারে শেরে বাংলা নগর থানার ওসি জানে আলম মুনসি যুগান্তরকে বলেন, আমরা ঘটনাটি জেনেছি। বাচ্চাটি এখন সুস্থ আছে। যদি কোনো সহৃদয়বান ব্যক্তি শিশুটির মা-বাবা/পরিচিত জনকে চিনে থাকেন বা তাদের সম্পর্কে কোনো তথ্য জেনে থাকেন শেরে বাংলা নগর থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ রইল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×