প্রাভা হেলথের আয়োজনে বিশ্ব পারিবারিক চিকিৎসক দিবস পালিত

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৯, ১৫:৪৯ | অনলাইন সংস্করণ

প্রাভা হেলথ

বিশ্ব পারিবারিক চিকিৎসক দিবস উপলক্ষে প্রাভা হেলথ সম্প্রতি একটি র‍্যালির আয়োজন করেছে। র‍্যালিটি বনানীতে অবস্থিত প্রাভা ফ্যামিলি হেলথ সেন্টার থেকে শুরু হয়।

প্রাভা হেলথের ফ্যামিলি মেডিসিন ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীর পাশাপাশি র‍্যালিতে উপস্থিত ছিলেন নার্স ও ফ্লেবোটমিস্ট, সিনিয়র ম্যানেজমেন্ট এবং প্রাভা হেলথ টিমের সদস্য। সেই সঙ্গে ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ জনগণ।

পারিবারিক ডাক্তাররা সব বয়সের রোগীর সার্বিক স্বাস্থ্যসেবায় বিশেষভাবে দক্ষ। একজন পারিবারিক চিকিৎসক, একজন সাধারণ রোগীর ৮০-৯০ শতাংশ স্বাস্থ্যগত সমস্যার সমাধান দিতে পারেন।

তারা ডায়াবেটিস ও হৃদরোগের মতো জটিল ও দীর্ঘমেয়াদি রোগ নির্ণয় এবং চিকিৎসার পাশাপাশি ব্যাধি পরিলক্ষিত হওয়ার আগেই তা প্রতিরোধে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা, টিকাদান এবং দৈনন্দিন জীবনাচরণ পরিবর্তনে পরামর্শ দেয়ার কাজ করে থাকেন।

একজন পারিবারিক চিকিৎসকের সঙ্গে সেবা আদান-প্রদানের নিরবচ্ছিন্ন সম্পর্ক স্থাপনের অর্থ হচ্ছে রোগীরা ব্যক্তিগতভাবে পরিচিত একজন চিকিৎসককে পান, যে কিনা রোগী ও রোগীর পরিবারের সদস্যদের স্বাস্থ্যসংক্রান্ত ইতিহাস এবং লক্ষ্যের সঙ্গে পরিচিত।

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা সিলভানা সিনহা বলেন, রোগী ও ডাক্তারের মধ্যকার সুসম্পর্ক রোগীদের স্বাস্থ্য উন্নয়নে অত্যন্ত জরুরি এবং প্রাভার ফ্যামিলি মেডিসিন ডাক্তাররা আমাদের দেশের জনগণের জন্য এই সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে চলেছে।

প্রাভা হেলথের সিনিয়র মেডিকেল ডিরেক্টর ড. সিমিন মজিদ আখতার বলেন, আমাদের দেশে পারিবারিক ডাক্তারের ধারণার পথপ্রদর্শক হিসেবে কার্যক্রম শুরু করার পর এই স্বল্পসময়ের মধ্যে আমরা বর্ধিতসংখ্যক মানুষকে আমাদের ফ্যামিলি মেডিসিন ডাক্তারদের পরামর্শ নিতে হাজির হতে এবং পরে তাদের পরিবারের অন্য সদস্যদের নিয়ে আসতে দেখেছি। এতে করে আমাদের স্বাস্থ্যসেবা খাতে পারিবারিক ডাক্তারের প্রয়োজনীয়তা প্রতীয়মান হয় এবং আমরা সেই লক্ষ্যেই কাজ করছি।

প্রাভা হেলথের ফ্যামিলি মেডিসিন ডাক্তার ড. মো. কবির আহমেদ খান বলেন, গঠন কাঠামোর কেন্দ্রবিন্দুতে পারিবারিক ডাক্তারদের নিয়ে স্বাস্থ্যসেবা প্রদানের যথাযথ পদ্ধতি প্রতিষ্ঠায় প্রাভা নিরলস শ্রম দিয়ে যাচ্ছে। আমরা আমাদের রোগীদের সম্মান ও সহমর্মিতার সঙ্গে চিকিৎসা দিয়ে থাকি, যা তাদের প্রাপ্য অধিকার।

প্রাভা হেলথ পারিবারিক স্বাস্থ্যকেন্দ্রের একটি নেটওয়ার্ক, যা আন্তর্জাতিক মানের চিকিৎসক, রোগ নির্ণয় পদ্ধতি এবং প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বাংলাদেশে স্বাস্থ্যসেবার মানদণ্ডকে আরও উন্নত করে চলেছে।

প্রযুক্তির সহায়তায় প্রাভা রোগীদের সেবা প্রাপ্তির অভিজ্ঞতাকে প্রতিনিয়ত আরও উন্নত করছে। পারিবারিক চিকিৎসকের সঙ্গে পরামর্শ সুবিধা এবং ল্যাব ও ইমেজিং সুবিধাসহ সম্পূর্ণ পরিসরের সেবা দিচ্ছে প্রাভা হেলথ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×