ঢাকা-নারায়ণগঞ্জে বিআরটিসির এসি বাস চালু

  যুগান্তর ডেস্ক    ২২ মে ২০১৯, ১৯:৩৫ | অনলাইন সংস্করণ

বিআরটিসির এসি বাস।
বিআরটিসির এসি বাস। ছবি সংগৃহীত

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের(বিআরটিসি) শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিস চালু হয়েছে।

বুধবার রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিআরটিসির নারায়ণগঞ্জ বাস ডিপোর মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটটি পরিচালিত হবে। রুটটি হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম-মেয়র হানিফ ফ্লাইওভার-সাইনবোর্ড-চাষাঢ়া-মণ্ডলপাড়া পর্যন্ত। এ রুটের দূরত্ব ১৮ কিলোমিটার(এক পথে) এবং জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ঢাকা-চাষাঢ়া ৫০ টাকা এবং ঢাকা-মণ্ডলপাড়া ৫৫ টাকা।

বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যে ৪৮০টি ট্রাক এবং ১৭৯টি বাস বিআরটিসির বহরে যুক্ত হয়েছে। এছাড়া ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ক্রয়কৃত ৬০০ বাস এবং ৫০০ ট্রাক বিআরটিসির বহরে যুক্ত হলে ঢাকা মহানগরী ও আন্তজেলা সার্ভিসে গণপরিবহনে সক্ষমতা বাড়বেও জানান তিনি।

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিসের বিষয়ে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে প্রাথমিক পর্যায়ে ১৫টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস দিয়ে এ যাত্রা শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাসের সংখ্যা আরো বাড়ানো হবে বলেও জানান তিনি।

এ সময় বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×