রাজধানীতে অপরিপক্ক ৪০০ মণ আম ধ্বংস করল র‌্যাব

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৯, ২০:৪১ | অনলাইন সংস্করণ

অপরিপক্ক ৪০০ মণ আম ধ্বংস করল র‌্যাব।
অপরিপক্ক ৪০০ মণ আম ধ্বংস করল র‌্যাব। ছবি সংগৃহীত

নির্ধারিত সময়ের আগে আসা অপরিপক্ক ৪০০ মণ আম ধ্বংস করেছে র‌্যাব। এ সময় আড়তের নয় প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার রাজধানী যাত্রাবাড়ীর আড়তে অভিযান চালিয়ে ওই আমগুলোকে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে আড়তের ৯টি দোকান থেকে ওই ৪০০ মণ আম গাড়ির চাকার নিচে ফেলে নষ্ট করে দেয়া হয়।

জরিমানা করা প্রতিষ্ঠান গুলো হলো- মা এন্টার প্রাইজ, সাদ্দাম এন্টার প্রাইজ ও নাঙ্গলকোট এন্টারপ্রাইজকে ৪ লাখ টাকা করে, নান্নু এন্টারপ্রাইজ ও সজীব এন্টারপ্রাইজকে ৩ লাখ টাকা করে, বন্ধু বাণিজ্যালয় ও মাদারীপুর বাণিজ্যালয়কে ২ লাখ টাকা করে, চন্দ্রপুরী সবজি ভাণ্ডার ও সাবিহা বাণিজ্যালয়কে ১ লাখ টাকা করে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সারওয়ার আলম বলেন, নির্ধারিত সময়ের আগে আমগুলো বাজারে এসেছে। এই আমগুলো মে মাসের শেষ দিকে বাজারে আসার কথা ছিল। যে প্রক্রিয়ার মাধ্যমে আমগুলো পাকিয়ে বাজারে আনা হয়েছে তা স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ।

আম ধ্বংসের বিষয়ে জানতে চাইলে র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, বাগান থেকে আম পাড়ার সময় এখনো হয়নি। ওই সব অপিরপক্ক আম বাজারে পাওয়া গেছে। সেসব আমই ধ্বংস করা হয়েছে।

প্রসঙ্গত, দেশে আমের এই মৌসুমে বেশিরভাগ আম আসে রাজশাহী অঞ্চল থেকে। তবে এবার রাজশাহীর প্রশাসন বাগান থেকে বিভিন্ন ধরনের আম পাড়ার সময় নির্ধারণ করে দিয়েছেন। প্রশাসন সে অনুযায়ী, ২২ মে পর্যন্ত শুধু গুটি ও গোপালভোগ আমই পাড়া যাবে। এরপর ২৫ মে লক্ষণভোগ ও লখনা, ২৮ মে হিমসাগর ও খিরসাপাত আম পাড়া হবে।

৬ জুনের পর বাজারে আসবে ল্যাংড়া ও বোম্বাই। ফজলি, সুরমা ফজলি ও আম্রপালি আসবে ১৬ জুন নাগাদ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×