পিকমি রাইড শেয়ারিং অ্যাপের চালকদের প্রশিক্ষণ ও ইফতার

  যুগান্তর ডেস্ক    ২৭ মে ২০১৯, ২২:৪২ | অনলাইন সংস্করণ

পিকমি রাইড শেয়ারিং

ঢাকার একটি অভিজাত সম্মেলন কেন্দ্রে সম্প্রতি পিকমি রাইড শেয়ারিং অ্যাপের চালকদের প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রায় শতাধিক চালক, বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় জরুরি সেবা ৯৯৯ কর্তৃপক্ষ, ঢাকা ট্রাফিক বিভাগের প্রতিনিধিসহ অংশীজনদের মধ্যে অনেকেই উপস্থিত ছিলেন।

পিকমির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ওমর আলী রাজের সভাপতিত্বে ও শরিফুল ইসলাম তারেকের সঞ্চালনায় উক্ত কর্মশালায় রাইড শেয়ারিং অ্যাপ পরিচালনাকারী প্রতিষ্ঠান ও তাদের চালকদের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য দেন বিআরটিএর সহকারী পরিচালক ফারুক আহমেদ এবং সহকারী প্রোগ্রামার শাহজান কবীর।

এছাড়া জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর ব্যবহার, গুরুত্ব ও অন্যান্য বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত উপস্থাপনা করেন এই সেবাটির তত্ত্বাবধায়ক ও পুলিশ সুপার মো. তবারক উল্লাহ।

অ্যাপের সঠিক ব্যাবহার, উপকারিতা, ব্যবহারকারী-চালকগণের মধ্যে মিথস্ক্রিয়া, নিরাপত্তা সংক্রান্ত অবশ্য পালনীয় বিষয়াবলী সহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত উপস্থাপনা দেন পিকমি লিমিটেডের হেড অফ অপারেশন্স আসলাম আলী খান।

এছাড়া পিকমির পক্ষ থেকে বক্তব্য দেন সিইও অমিত চক্রবর্ত্তী, সিনিয়র ম্যানেজার বিজনেস অপা্রেশন্স শরীফুল ইসলাম তারেক।

এ সময় পিকমির পরিচালক মেশকাত হোসেন ও সহকারী বিজনেস অপারেশনস নিজাম উদ্দিন জাবেদ উপস্থিত ছিলেন।

পিকমির প্রতিষ্ঠাতা ওমর আলী রাজ বলেন, পিকমি জন্মলগ্ন থেকেই বাংলাদেশের রাইড শেয়ারিং খাতে একটি টেকসই ব্যাবস্থাপনা ও চর্চার স্বপ্ন দেখে আসছে। বর্তমানে দ্রুত বর্ধনশীল এ শিল্পে সকল অংশীজনদের মধ্যে প্রচুর সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা জরুরি, যাতে করে অদূর ভবিষ্যতে এ খাতে শৃঙ্খলা নিশ্চিত করে দেশের পরিবহন খাতে বাস্তব অর্থেই ডিজিটাল বিপ্লব ঘটানো যায়।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, যে কোনো দ্রুত বিকাশমান খাতেই অনেক চ্যালেঞ্জ থাকে, তবে একটু ধৈর্য ধরে সবার অংশগ্রহণে সঠিক পর্যবেক্ষণ ও তথ্য-উপাত্ত ভিত্তিক দূরদৃষ্টি দিয়ে কাজ করলে অচিরেই এই চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি টেকসই অবস্থানে পৌঁছানো সম্ভব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×