২০০ সুবিধাবঞ্চিত শিশুকে ঈদের জামা দিল মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০১৯, ১৫:১৫ | অনলাইন সংস্করণ

২০০ সুবিধাবঞ্চিত শিশুকে ঈদের নতুন জামা দিল মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব
সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের জামা তুলে দিচ্ছেন মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব সংগঠনের কর্মীরা

দুই’শ সুবিধাবঞ্চিত শিশুর হাতে ঈদের নতুন জামা তুলে দিল স্বেচ্ছাসেবী সংগঠন মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব।

গতকাল (রোববার) সকালে রাজধানীর তেজগাঁও রেল কলোনি বস্তিতে ঈদের জামা বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

ঈদের আগে নতুন পোশাক পেয়ে খুবই খুশি ছিন্নমূল এসব শিশু।

নতুন জামা পেয়ে শিশু সেলিনা জানায়, কদিন পরেই ঈদ, কিন্তু মা আমাকে নতুন জামা কিনে দিতে পারেননি, মন খারাপ ছিল আমারা। কিন্তু এই জামা পেয়ে আমার আজ খুবই খুশি লাগছে। এবারের ঈদ আমার খুব আনন্দে কাটবে।

রেল লাইনের পাশে সবজির দোকানে কাজ করে ৮ বছরের কবির। অনেকদিন ধরে নতুন কোনো জামা পায়নি সে। এমনকি ঈদেও নতুন পোশাক জুটবে না ভেবে সারাক্ষণ মন খারাপ থাকত তার।

সেলিনার মতো তাকেও নতুন জামা দিয়েছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব। এই জামা পেয়ে খুশিতে ভরে ওঠে কবিরের মুখ।

২০০৯ সাল থেকেই ঈদে কবির, সেলিনাদের মতো ছিন্নমূল শিশুদের নতুন পোশাক বিতরণ করে আসছে মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব সংগঠনটি।

ক্লাবটির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম এম বাদশাহ বলেন, ২০০৯ সালে খুব সামান্য আয়োজনে মাত্র ২২ জন শিশুর সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে শুরু হয়েছিল এই কার্যক্রম। প্রতি বছরই ধীরে ধীরে বাড়ছে এর পরিধি, এবার ২০০ শিশুর হাতে রাজধানীর বিভিন্ন স্থানে দেয়া হল এই নতুন ঈদের পোশাক।

উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দই সংগঠনের সদস্যদের কষ্টকর আয়োজনের স্বার্থকতা বলে জানান এম এম বাদশাহ।

তিনি যোগ করেন, আমাদের আয়োজন সামান্য হলেও, আমাদের প্রত্যাশা এ ধরনের আয়োজন দেখে সমাজের আরও কিছু কিছু মানুষ তাদের নিজ নিজ এলাকায় এমন আয়োজন করবে। এভাবে ছিন্নমূল সুবিধাবঞ্চিত এসব শিশুরা পাবে ঈদের আনন্দ, খুশিতে মেতে উঠতে পারবে।

প্রতি ঈদের আগে সদস্য আর সুহৃদদের নিজস্ব সঞ্চয় থেকে তৈরি করা হয় একটি তহবিল। সে তহবিল থেকে শিশুদের হাতে তুলে দেয়া হয় এই ঈদ সামগ্রী।

শিশুদের হাতে ঈদের জামা তুলে দেয়ার অনুষ্ঠারে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট মমিন উল্যাহ, ট্রেজারার রবিউল্লাহ, পাবলিসিটি সেক্রেটারী মো: শাহজালাল ও ইসি মেম্বার মাসুদ রানা, রুহুল আমীন স্বপন, এফ এম সাজ্জাদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×