সদরঘাটে ঠাঁই নেই...ঠাঁই নেই

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০১৯, ২১:১৭ | অনলাইন সংস্করণ

সদরঘাটে ঠাঁই নেই...ঠাঁই নেই
ছবি: যুগান্তর

ঈদ সামনে রেখে ঘরমুখী মানুষের প্রচণ্ড ভিড় দেখা গেছে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে। সোমবার বিকাল থেকেই যাত্রী চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছিল কর্তৃপক্ষকে। একেবারে তিল ঠাঁই নেই অবস্থা।

সেই চাপ সন্ধ্যার দিকে আরও প্রকট হয়ে ওঠে। সকালে চাঁদপুরগামী যাত্রীদের বেশি ভিড় হয় লালকুঠি ঘাটে।

বরিশাল, ভোলা, বরগুনা, পটুয়াখালী রুটের লঞ্চগুলোতেও একই অবস্থা দেখা গেছে।

বিআইডব্লিউটিএর পরিচালক শফিকুল হক গণমাধ্যমকে বলেন, রোববার সদরঘাট থেকে ১১৩টি লঞ্চ ছেড়ে যায়, আর সোমবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ১০৫টি লঞ্চ ছেড়েছে।

এ অবস্থায় লঞ্চ মালিকরা বলছেন, সব যাত্রীকে বহনের সক্ষমতা তাদের রয়েছে। সদরঘাট থেকে দেশের ৪৩টি নৌ-রুটের দুই শতাধিক লঞ্চ চলে।

কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মওদুত হাওলাদার বলেন, সদরঘাট দিয়ে যাত্রীদের নির্বিঘ্ন যাতায়াতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি জানান, ২৫০ জনের বেশি পুলিশ সদস্য পালা করে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছেন। চল্লিশটির বেশি ক্লোজ সার্কিট ক্যামেরা দিয়ে পুরো এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

পুলিশ ছাড়াও, নৌপুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও বিপুল সংখ্যক স্বেচ্ছসেবকও দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে। ১২ জুন পর্যন্ত এই ব্যবস্থা থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×