প্রচণ্ড গরমে শ্রমিকদের মুখে হাসি ফুটাচ্ছে লাল-সবুজের ছাতা

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ২১:৪৩ | অনলাইন সংস্করণ

ছাতা পেয়ে বেশ খুশি এই রিকশাচালক।
ছাতা পেয়ে বেশ খুশি এই রিকশাচালক। ছবি সংগৃহীত

বাইরে বের হলেই প্রচণ্ড দাবদাহ। এতে অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ ও প্রাণীকূল। কাঠফাটা এই রোদে সবচেয়ে বিপাকে পড়েছে শ্রমজীবী মানুষ।

তপ্ত রোদে শ্রমজীবী মানুষদের লাল-সবুজের ছাতা উপহার দিয়ে তাদের মুখে হাসি ফুটাচ্ছে স্বেচ্ছাসেবী একটি সংগঠন। বৃদ্ধ রিকশাচালক দেখলেই মাথায় আটকানো যায় এমন ছাতা পরিয়ে দিচ্ছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরের এমনি চিত্র দেখা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ফুলার রোডে। গরমের তীব্রতা থেকে শ্রমজীবী মানুষের কষ্ট লাঘব করতে এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বরিশালে গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল-সবুজ সোসাইটি।’

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ফুলার রোডে দেখা যায়, ১০-১২টি ছেলেমেয়ে রিকসাওয়ালাদের রোদ থেকে বাঁচাতে মাথায় লাল-সবুজের একটি ছোট ছাতা বেধে দিচ্ছে। ছাতা পেয়ে বেজায় খুশি বৃদ্ধ রিকসাওয়ালারা।

সংগঠনের প্রতিষ্ঠাতা বিএম কলেজের শিক্ষার্থী তাহসিন উদ্দীন জানালেন, সংগঠনের ঢাকার সদস্যদের হাতখরচের টাকা জমিয়ে কেনা ৫০টি ছাতা রাজধানীর বিভিন্ন সড়কে বৃদ্ধ রিকশাচালকদের মঙ্গলবার দেয়া হয়েছে।

ঢাকার সদস্যদের হাতখরচের টাকা জমিয়ে এই ছাতাগুলো কেনা হয়েছে বলেও জানান তিনি।

তারা প্রথমবার কর্মসূচি করেন বরিশালে। রাজধানীতে এটি তাদের দ্বিতীয় আয়োজন উল্লেখ করে তিনি বলেন, সংগঠনটির ঢাকার সদস্য, যারা রাজধানীর স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তারা এই আয়োজন করে। এরপর নরসিংদী ও খুলনায় এই কর্মসূচি পালন করা হবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×