রোটারী গভর্নরের বার্ষিক কর্মসূচী ঘোষণা

  যুগান্তর ডেস্ক ৩০ Jun ২০১৯, ১৬:৪২:১১ | অনলাইন সংস্করণ

রোটারী গভর্নরের বার্ষিক কর্মসূচী ঘোষণা

রোটারী গভর্নর এম খায়রুল আলম রোববার জাতীয় প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে রোটারীর ২০১৯-২০ সালের বার্ষিক কর্মসূচী ঘোষণা করেছেন।

সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক গভর্নর এএফএম আলমগীর, হাফিজুল্লাহ, গভর্নর (নির্বাচিত) মো: রুবাইয়াত হোসেন, ডেপুটি গভর্নর আবুল খায়ের চৌধুরী, কসমোপলিটান রোটারীর প্রেসিডেন্ট স্বদেশ দেবনাথ এবং সাবেক গভর্নররা।

গভর্নর বলেন, রোটারী বাংলাদেশসহ সারা বিশ^ হতে পোলিও নির্মূলে এ পর্যন্ত ১৩০ কোটি ডলার ব্যয় করেছে। এ রোগের প্রাদুর্ভাব রোধে রোটারীর প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিশ্বের ২০০টি দেশের ১৩ লক্ষ রোটারিয়ান এবং প্রায় ২ কোটি স্বেচ্ছাসেবক আর্তমানবতার সেবায় কাজ করছেন।

রোটারিয়ানরা বিশ্বভ্রাতৃত্বের বন্ধনে সকল মানুষকে একত্রিত করে শান্তিময় সমাজ গঠনের জন্য কাজ করে যাচ্ছেন।

এ বছরের রোটারি থিম নির্ধারণ করা হয়েছে ‘রোটারি কানেক্টস দ্য ওয়ার্ল্ড’। সারাবিশ্বের সব শুভ কাজ ও শক্তিকে একসঙ্গে যুক্ত করে বিশ্বমানবতার সেবায় উদ্বুদ্ধ করতে এই প্রতিপাদ্য নির্ধারণ করা হয়।

গভর্নর জানান, ২০১৯-২০ বাংলাদেশের জন্য রোটারির একটি কর্মমূখর বছর হবে। এ বছর স্বাস্থ্য সেবাকে গুরুত্ব দিয়ে সবগুলো রোটারি ক্লাব বিনামূল্যে চিকিৎসা সেবা ও চক্ষুশিবির আয়োজন করবে।

রোটারি ফাউন্ডেশনের সহায়তায় এ বছর একটি হাসপাতাল নির্মাণ, দরিদ্র ও মেধাবী ছাত্রদের জন্য ২১০টি বৃত্তি চালু, বৃক্ষরোপণ পক্ষ পালন করা হবে।

এছাড়া মানব সেবায় বিভিন্ন প্রজেক্ট চালু, ৫০০ পরিবারকে আর্থিকভাবে স্বচ্ছল করে তোলা এবং মানবসম্পদের উন্নয়নে প্রশিক্ষণ কোর্স চালু করা হবে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রোটারীর সাবেক গভর্নর এম জামাল উদ্দীন, কে এম জয়নুল আবেদিন, একেএম শামসুল হুদা, ইশতিয়াক জামান, এএএম শওকত হোসেন, মহাসচিব রফিকুল হাসান প্রমুখ।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত