মুগদায় কাউন্সিলদের আশ্বাসে সড়ক ছাড়লেন রিকশাচালকরা

  যুগান্তর রিপোর্ট ০৮ জুলাই ২০১৯, ১৫:৫১:১৩ | অনলাইন সংস্করণ

মুগদায় কাউন্সিলদের আশ্বাসে সড়ক ছাড়লেন রিকশাচালকরা। ছবি-সংগৃহীত

রাজধানীর মুগদায় স্থানীয় কাউন্সিলরদের আশ্বাসে আন্দোলনত রিকশাচালক ও মালিকরা রাস্তা ছেড়ে চলে গেছেন।

সোমবার দুপুর দেড়টার দিকে মুগদা ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএম সিরাজুল ইসলাম, মান্ডা ৭১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল আলম শামীম, ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খায়রুজ্জামান খায়রুল ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের আশ্বাসে তারা সড়ক ছেড়ে চলে যান।

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে আজ সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। এতে মুগদা, মানিকনগর, মান্ডাসহ বেশ কয়েকটি এলাকায় রিকশা চলাচল বন্ধ হয়ে যায়।

জানা গেছে, মুগদা ও মান্ডার ওয়ার্ড কাউন্সিল এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মেয়রের সঙ্গে কথা বলে বিষয়টি সুরাহা করা হবে বলে রিকশাচালকদের আশ্বাস দিয়েছেন।

তবে আগামীকাল মঙ্গলবারের মধ্যে এর সমাধান না হলে আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন রিকশাচালকরা।

গত ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কন্ট্রোল অথরিটি (ডিটিসিএ) গঠিত কমিটির এক বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

এর পর রোববার থেকে রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধ রয়েছে। ফলে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলতে দেয়া হচ্ছে না।

তবে এসব সড়কের সঙ্গে সংযোগকারী রাস্তাগুলোতে শুধু সিটি কর্পোরেশনের অনুমোদন পাওয়া রিকশা চলাচল করতে পারবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত