দ্বিতীয় দিনের মতো রাস্তায় ৭ কলেজের শিক্ষার্থীরা

  যুগান্তর রিপোর্ট ১৬ জুলাই ২০১৯, ১২:৩৯ | অনলাইন সংস্করণ

দ্বিতীয় দিনের মতো রাস্তায় ৭ কলেজের শিক্ষার্থীরা
দ্বিতীয় দিনের মতো রাস্তায় সাত কলেজের শিক্ষার্থীরা। ছবি-যুগান্তর

দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টায় নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে আন্দোলনে নামেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, ভালো পরীক্ষা দিয়েও স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিষয়ে গণহারে ফেল করেছেন শিক্ষার্থীরা। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী, সিজিপিএ ২.০০-এর কম পেলে পরবর্তী বর্ষে শিক্ষার্থীকে উন্নীত করা হয় না। কিন্তু কোনো রকম নোটিশ ছাড়া হঠাৎ এই নিয়ম কার্যকর করায় বিড়ম্বনায় পড়েছেন শিক্ষার্থীরা। এ নিয়ম কার্যকরের ফলে অনেক শিক্ষার্থী দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হতে পারছেন না।

ঢাকা কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র নাইম বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে আমাদের পরীক্ষা শেষ হলেও ফল প্রকাশিত হয় ১৫ জুলাই ২০১৯। আবার ফলে আমাদের গণহারে ফেল করানো হয়েছে। সিজিপিএ ২.০০-এর কম পেলে আমাদের মানোন্নয়ন পরীক্ষা দেয়ার কোনো সুযোগ নেই। আমরা এই নিয়ম চাই না।

শেষ খবর পাওয়া পর্যন্ত নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

ঘটনাপ্রবাহ : ঢাবি অধিভুক্ত সাত কলেজ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×