চার দফা দাবিতে নার্সদের মানববন্ধন

  যুগান্তর রিপোর্ট ১৮ Jul ২০১৯, ১৮:৫১:০৬ | অনলাইন সংস্করণ

নার্সদের মানববন্ধন। ছবি: যুগান্তর

চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিংয়ের পুরাতন শিক্ষাক্রম বহালসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

তাদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে- নতুন কারিকুলাম রিভিউ, নার্সিংয়ের স্বতন্ত্র প্রফেশনাল ক্যাডার সার্ভিস বিসিএস চালু, ইন্টার্ন ভাতা ও স্টাইপেন্ড বৃদ্ধি এবং ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স পদ সৃষ্টি।

মানববন্ধনে বাংলাদেশ বেসিক স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মমতা বানুসহ শতাধিক নার্স উপস্থিত ছিলেন।

এ সময় তারা বলেন, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের মাধ্যমে নতুন কারিকুলাম প্রণয়ন করা হয়েছে। কিন্তু এই কারিকুলাম পর্যালোচনা করে আমরা দেখতে পাই বিভিন্ন ফাউন্ডেশন কোর্সগুলোকে বিভিন্ন প্রফেশনাল কোর্সের অন্তর্ভুক্ত করা হয়েছে।

এতে কোর্সগুলোর অবমূল্যায়ন করা হয়েছে বলে আমরা বিশ্বাস করি। এতে বাংলাদেশ বেসিক বিএসসি ইন নার্সিং কোর্স তার মান হারাবে। এ বিষয়ে আমরা লিখিত ও মৌখিকভাবে একাধিকবার কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তারা এ বিষয়ে কোনও যৌক্তিক উত্তর আমাদের দেননি।

তারা জানান, বেসিক বিএসসি ইন নার্সিং এর কোর্স শেষে ৬ মাস ইন্টার্ন চালু রয়েছে। ২০১৪ সালে ৬ মাস ইন্টার্ন যুক্ত হয় এবং এর ভাতা নির্ধারণ করা হয় ছয় হাজার টাকা। বর্তমান সময়ে যা ২০ হাজার টাকায় উন্নীত করা আমাদের সময়োপযোগী দাবি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত