বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন: রেলমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৫ জুলাই ২০১৯, ১৪:৩০ | অনলাইন সংস্করণ

বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসুন: রেলমন্ত্রী
ছবি: যুগান্তর

বন্যার্ত মানুষের সার্বিক সহযোগিতায় সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, প্রবল বন্যায় উত্তরাঞ্চলের কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাটসহ বেশ কিছু জেলার মানুষ চরমভাবে দিনাতিপাত করছেন।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার মাধ্যমে সমাজের বিত্তবানদের সহযোগিতার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা আয়োজিত বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, অধিকংশ এলাকা বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় দুর্ভোগ প্রকট আকার ধারণ করেছে। সরকার যথেষ্ট ত্রাণসামগ্রী বিতরণ করছে। কিন্তু এর পাশাপাশি সমাজের বিত্তবান মানুষের বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসা উচিত।

‘আমরা সবাই বানভাসি অসহায় মানুষের প্রতি একটু মানবিক হলে এই আপৎকালীন তারা খেয়েপরে বেঁচে থাকতে পারবে।’

রেলমন্ত্রী আরও বলেন, উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলা প্রতি বছরই বন্যায় আক্রান্ত হয়। এবারও হয়েছে। আমরা পত্রপত্রিকা ও টেলিভিশনে দেখেছি, সেখানকার মানুষের করুণ অবস্থা।

‘সরকারের পাশাপাশি আওয়ামী লীগের কয়েকটি টিম বন্যাকবলিত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করছেন। প্রধানমন্ত্রী বিদেশে অবস্থান করলেও বন্যার্তদের সার্বিক খোঁজখবর নিচ্ছেন। সমাজের সবস্তরের মানুষকেও তিনি এই বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।’

বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহ কার্যক্রমের জন্য রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার ভূয়সী প্রশংসা করেন জাতীয় প্রেসক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

তিনি বলেন, এটি একটি মহতী উদ্যোগ। সবারই এমন উদ্যোগ নেয়া উচিত। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা মানবতার সেবায় যে উদ্যোগটি নিয়েছে, তা প্রশংসার দাবিদার।

প্রেসক্লাব সভাপতি বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে এই মানবিক কাজটি করা উচিত।

মানবিক এই উদ্যোগকে অনুকরণ ও অনুসরণ করতে সামর্থ্যবান ব্যক্তিদের অনুরোধ জানিয়ে সাইফুল আলম আরও বলেন, যারা আজকে জলে ভাসছেন, জলে ডুবছেন, খাদ্য চিকিৎসা পাচ্ছেন না, তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে।

‘আসুন মানবিক দিক বিবেচনা করে সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াই। যতক্ষণ পর্যন্ত আমরা এ কাজটি করতে না পারব; ততক্ষণ পর্যন্ত আমরা ভালো মানুষ হতে পারি না।’

এ মুহূর্তে আমাদের ভালো মানুষ ও ভালো নাগরিক হওয়া খুবই প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেন, বন্যায় মানুষ বড় কষ্টে আছে। তাদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। বন্যাপীড়িত মানুষের কী যে কষ্ট, তা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। তাই আসুন, সবাই যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের সাহায্য-সহযোগিতা করি।

রংপুর সাংবাদিক সমিতি, ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার সহসভাপতি এমজে ইসলাম, সিনিয়র সাংবাদিক অমিয় ঘটক পুলক, নজমুল হক সরকার, মশিউর রহমান, গাউসুল আজম বিপু, মেহেদী হাসান, মোকছুদার রহমান, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ উন নবী, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম প্লাবন, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য উজ্জ্বল হোসেন জিসান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×