বাড়ির ছাদে মশার লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৪ আগস্ট ২০১৯, ১৮:০২ | অনলাইন সংস্করণ

ভ্রাম্যমাণ আদালতের অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশানে বাড়ির ছাদ নোংরা থাকায় এবং সেখানে এডিস মশার লার্ভা পাওয়ায় ওই বাড়ির মালিককে ১ লাখ টাকা জরিমানা ও বাড়ির কেয়ারটেকারকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে গুলশান-২ এর ৪৪ নং রোডের প্লট নং এন ডাব্লিউ বি ২৮(১১৯) এর ছাদে প্রচুর এডিস মশার লার্ভা এবং এডিস মশা বংশবিস্তারের অনুকূল পরিবেশ পাওয়া যায়।

বাড়িটির ছাদের পরিবেশ ছিল অত্যন্ত নোংরা। সেখানে পানি জমে থাকা প্রচুর মাটির পাত্র, ছাদে এবং ড্রেনে জমে থাকা পানি, আগাছার জঙ্গল, পরিত্যক্ত খোলা টিন, কমোড ইত্যাদি পাওয়া যায়।

এ সব স্থানে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ সব অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বাড়ির মালিককে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ১ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া বাড়ির কেয়ারটেকার আওলাদ হোসেনকে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ভয়ংকর ডেঙ্গু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×