ইস্কাটনে বাড়িতে এডিস লার্ভা পাওয়ায় জেল-জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৮ আগস্ট ২০১৯, ২২:৪৪ | অনলাইন সংস্করণ

ইস্কাটনে বাড়িতে এডিস লার্ভা পাওয়ায় জেল-জরিমানা
বাড়ির বেইজমেন্টে এডিস মশার লার্ভা। ছবি: সংগৃহীত

রাজধানীর ইস্কাটনে বাড়ির বেইজমেন্টে প্রচুর এডিস মশার লার্ভা এবং এডিস মশা বংশবিস্তারের অনুকূল পরিবেশ পাওয়া যাওয়ায় জেল ও জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে ইস্কাটন রোড ও বনানীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ইস্কাটন রোডের ৫৬নং বাড়ির বেইজমেন্টে প্রচুর এডিস মশার লার্ভা এবং এডিস মশা বংশবিস্তারের অনুকূল পরিবেশ পাওয়া যায়। এ অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী বাড়ির কেয়ারটেকার আবদুল বারেককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এ ছাড়া বনানী ৬নং সড়কের একটি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ার অপরাধে একই আইন অনুযায়ী বাড়ির ম্যানেজারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া বাসা-বাড়ি পরিচ্ছন্ন রাখার বিষয়ে ইস্কাটন রোড এবং বনানী এলাকার ১০টি বাড়ির মালিক/কেয়ারটেকারদের সতর্ক করা হয়েছে।

ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে জানান ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

ঘটনাপ্রবাহ : ভয়ংকর ডেঙ্গু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×