ইআরএফের মতবিনিয়ম সভায় বক্তারা

আবাসনখাতের সম্প্রসারণে অনলাইনকে গুরুত্ব দিতে হবে

  যুগান্তর রিপোর্ট ০৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩১ | অনলাইন সংস্করণ

ইকোনমিক রিপোর্টার্স ফোরামের অনুষ্ঠান

দেশের আবাসনখাতের সম্প্রসারণে অনলাইনে গুরুত্ব দিতে হবে। এ মাধ্যমে খুব দ্রুতই ক্রয় বিক্রয় বাড়ানো সম্ভব। এতে ক্রয় বিক্রেতা উভয় লাভবান হয়।

অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে রিয়েল এস্টেট অনলাইন মার্কেটপ্লেস বিপ্রপার্টি ডটকমের মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

সোমবার সংগঠনটির ইআরএফ অডিটরিয়ামে আয়োজিত ওই মতবিনিময় সভার বিষয় বস্তু ছিল ‘বাংলাদেশে আবাসন খাতের ডিজিটাল রূপান্তর’।

ইআরএফের সহ-সভাপতি সৈয়দ শাহনেওয়াজ করিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম রাশিদুল ইসলাম সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিপ্রপার্টির সিইও মার্ক নসওয়ার্দি, রয়টার্সের বাংলাদেশ ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম ও জিয়াউর রহমান।

বিপ্রপার্টির সিইও মার্ক নসওয়ার্দি কার্যক্রমের ওপর একটি প্রেজেনটেশন উপস্থাপন করেন। এ সময় অনলাইনে ফ্ল্যাট ও প্লট বিক্রির বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, নিরাপদ আবাসনের সুবিধা পাওয়া সবার মৌলিক অধিকার। বাংলাদেশের মানুষের আসলে কোন ধরনের সল্যুশন দরকার আমরা সেটা খুঁজে বের করার চেষ্টা করি। আমরা বাংলাদেশের আবাসন ব্যবসাকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই। এছাড়াও মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা বাংলাদেশের আবাসন খাতের বিভিন্ন বিষয়ে নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, বিপ্রপার্টি ডটকম আবাসনখাতের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস। বাংলাদেশে প্রপার্টি সংক্রান্ত কমপ্লিট স্যলুশনস একমাত্র বিপ্রপার্টি ডটকম-ই প্রদান করে আসছে। ই-কমার্স প্রপার্টি পোর্টাল হিসেবে, প্রতিষ্ঠানটির লক্ষ্য গ্রাহকদের কাছে রিয়েল এস্টেট সার্ভিসকে সহজবোধ্য ও সহজতর করা। বিপ্রপার্টি ডটকম এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই প্রপার্টি ক্রয়-বিক্রয় ও ভাড়ার মতো জটিল কাজগুলো সহজেই করতে পারেন। একইসঙ্গে ক্রেতাবিক্রেতা উভয়পক্ষের সঙ্গেই সামনাসামনি কথা বলে তাদের বিশ্বাস অর্জনেও জোর দেয় প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×