‘শিক্ষাপ্রশাসনের গুরুত্বপূর্ণ পদে স্বাধীনতাবিরোধীরা এখনও বহাল’

  যুগান্তর রিপোর্ট ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৭:০২ | অনলাইন সংস্করণ

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বহাল তবিয়তে রয়েছেন জামায়াত তথা চিহ্নিত স্বাধীনতাবিরোধীরা। ওইসব ব্যক্তিরা ১৫ ও ২১ আগস্টের পরিকল্পিত মর্মান্তিক হত্যাকাণ্ডকে যারা ‘নিছক দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করে বক্তৃতা করেন।

তিনি বলেন, তাদের অধীনেই চাকরি করতে হচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষের শিক্ষক-কর্মকর্তাদের। স্বাধীনতার পক্ষের শক্তিকে এখনও জাতির পিতার সৈনিক হিসেবে বারবার পরীক্ষা দিতে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কিছু হতে পারে না।

রোববার রাতে রাজধানীর একটি হোটেলে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশের সবচেয়ে প্রাচীন ওই কলেজের অধ্যক্ষ আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের এই সংগঠনটি গত বছর এই দিনে গঠিত হয়।

একাদশ জাতীয় নির্বাচনের আগে যখন অনেকেই নিশ্চুপ হয়ে গিয়েছিলেন, তখন মুজিবের সৈনিকরা ঝুঁকি নিয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। এজন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাই।

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীরা কেক কাটেন। এতে সম্মানিত অতিথি ছিলেন সৈয়দা রুবীনা মীরা এমপি। এছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির আহ্বায়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিমউল্লাহ খোন্দকার, সাবেক মহাসচিব অধ্যাপক মাসুমে রাব্বানী খান, সাবেক মহাসচিব অলিউল্লাহ মো. আজমতগীর, অধ্যক্ষ মহসিন কবির, ডিআইএ যুগ্ম-পরিচালক ও সংসদের অন্যতম উদ্যোক্তা বিপুল কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদের সভাপতি মো. নাসির উদ্দিন। স্বাগত জানান সদস্য সচিব সৈয়দ জাফর আলী। অনুষ্ঠানে শিক্ষা ক্যাডারের বিভিন্ন পর্যায়ের শতাধিক কর্মকর্তা অংশ নেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত