৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা সেই শিশু বরগুনায় উদ্ধার

  ডেমরা প্রতিনিধি ১৫ অক্টোবর ২০১৯, ২৩:১১ | অনলাইন সংস্করণ

ঢাকা

নগরীর ডেমরার অপহৃত মেয়ে শিশু লামিয়াকে (৫) বরিশালের বরগুনা থেকে উদ্ধার করা হয়েছে। শিশু লামিয়ার জন্য ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

সোমবার বরগুনা থানা পুলিশের সহায়তায় ফুলঝুড়ি এলাকায় অভিযান চালিয়ে লামিয়াকে উদ্ধার করে ডিএমপির ডিবি (পূর্ব) বিভাগের ডেমরা জোনাল টিমের পুলিশ।

এ সময় অপহরণকারী ওই শিশুর আপন খালা মোছা. শাহিনুর আক্তার (২৬) ও তার সহযোগী মো. শাহীন হাওলাদারকে (২৬) গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়। আদালত তাদের বিরুদ্ধে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে ভুক্তভোগীর মা মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ওই দুই অপহরণকারীর বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন।

বর্তমানে আসামিরা ডিবি পুলিশের হেফাজতে রয়েছে বলে জানিয়েছেন ডেমরা থানার এসআই মো. শাহজাহান।

গ্রেফতার শাহীনুর কুমিল্লার তিতাস থানার ঘোষকান্দি গ্রামের মো. আক্তার হোসেনের মেয়ে ও কুমিল্লার মুরাদনগর থানার কাজিয়াতলা গ্রামের মো. মনির হোসেনের স্ত্রী। শাহীন হাওলাদার বরগুনার পাথরঘাটা থানার মো. আ. আজিজ হাওলাদারের ছেলে। বর্তমানে তিনি যাত্রাবাড়ীর শনিআখড়া জাপানিবাজার এলাকার কুদ্দুস মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

অপহৃত লামিয়ার পরিবারের বরাত দিয়ে এসআই মো. শাহজাহান জানান, অপহৃতের বাবা বাহরাইন প্রবাসী বলে লামিয়ার মা তার আরেক ছেলেসহ ডেমরার বাশেরপুল এলাকায় পিত্রালয়ে থাকেন। মেয়েটি ওই এলাকায় একটি মাদ্রাসার প্লে শ্রেণির শিক্ষার্থী।

প্রতিদিনের ন্যায় গত ৭ অক্টোবর সকালে লামিয়াকে তার মা ওই মাদ্রাসায় দিয়ে আসেন। ওই দিন সকাল ৯টার দিকে লামিয়ার আপন খালা শাহীনুর মাদ্রাসা থেকে মেয়েটিকে ১০ মিনিটের জন্য বাইরে নিয়ে যাওয়ার কথা বলে পূর্ব পরিকল্পিতভাবে অপহরণ করেন। পরবর্তী সময়ে অপহরণকারীরা মোবাইল ফোনে শিশুটির মুক্তিপণ হিসেবে প্রথমে ৬০ লাখ টাকা দাবি করেন। পরের দিন ১০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে আবারও ফোন করেন তারা। অন্যথায় শিশুটির লাশ মিলবে এমন হুমকিও দেন ওই দুই অপহরণকারী।

এদিকে ৭ অক্টোবর এ ঘটনায় লামিয়ার মা ডেমরা থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×