নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার

  যুগান্তর ডেস্ক    ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

নর্থ সাউথ ইউনিভার্সিটির ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারের সমাপনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম
নর্থ সাউথ ইউনিভার্সিটির ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারের সমাপনি অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম

নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের আয়োজনে দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ শেষ হয়েছে।

এটি নর্থ সাউথ ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার শিরোনামের কপিরাইটের মালিকানাধীন।

মেলায় দেশি-বিদেশি বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার সংস্থাগুলি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস , এইচআর পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ চীনা ও জাপানি সংস্থাসহ ১২০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানির সঙ্গে সরাসরি যোগাযোগ করার প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার ভূমিকা পালন করবে।

মেলায় সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করা হয়। পাশাপাশি ব্যবসায়ী ও দেশ বরেণ্য ব্যক্তিদের নিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতিতে সহায়ক বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

নবম জাতীয় ক্যারিয়ার ফেয়ারের টাইটেল স্পন্সর সিটি ব্যাংক লিমিটেড এবং প্লাটিনাম স্পন্সর এমজিএইচ গ্রুপ, সহ-স্পন্সর বসুন্ধরা গ্রুপ সেক্টর ১, বেভারেজ পার্টনার পেপসি, অনলাইন মিডিয়া পার্টনার বিডি নিউজ ২৪, টেলিভিশন পার্টনার যমুনা টেলিভিশন এবং ইংলিশ নিউজ পার্টনার দি ডেইলি স্টার।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত জনাব নওকি ইতো, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এবং এফবিসিসিআই এর সাবেক সভাপতি জনাব এম এ কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন, আমি জেনে খুবই আনন্দিত যে এশিয়া এর মধ্যে প্রথম ৩০০ ইউনিভার্সিটির মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটির অবস্থান।

এ সময় তিনি ক্যারিয়ার ফেয়ারের আয়োজন করার জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ভূয়সী প্রশংসা করে বলেন, দেশে যেন একজন মানুষও বেকার না থাকে সেই উদ্দেশ্যে সরকার উন্নয়ন কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত জনাব নওকি ইতো বলেন, জাপান বাংলাদেশের দীর্ঘস্থায়ী উন্নয়নের সহযোগী। ভবিষ্যতে দুই দেশের মধ্যে আমরা সহযোগিতা আরও বাড়াতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, বাংলাদেশে ক্যারিয়ার ফেয়ার প্রচার ও জনপ্রিয় করতে নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অগ্রণী ভূমিকা পালন করছে। ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারে যে কোনো অংশগ্রহণকারী তাদের সিভি জমা এবং তাৎক্ষণিক সাক্ষাৎকারের মুখোমুখি হতে পারেন।

তিনি আরও বলেন, এই ক্যারিয়ার ফেয়ার চাকরি প্রার্থীদের এবং চাকরিদাতাদের মধ্যে ভাল সম্পর্ক গড়ে তোলার একটি দুর্দান্ত সুযোগ সরবরাহ করে। তিনি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান জনাব বেনজীর আহমেদ বলেন, ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ দুইটি কারণে খুবই গুরুত্বপূর্ণ। প্রথমত নর্থ সাউথ ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার শিরোনামের কপিরাইটের মালিকানাধীন হয়েছে, দ্বিতীয়ত এ বছর ৪১টি বিদেশি ও শতাধিক স্বনামধন্য কোম্পানি অংশগ্রহণ করেছে।

এসময় তিনি উল্লেখ করেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি কিউএস ওয়ার্ল্ড র‌্যাংকিং এশিয়া ২০২০ এ এশিয়ার মধ্যে প্রথম ৩০০টি ইউনিভার্সিটির মধ্যে স্থান করে নিয়েছে।

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মো. শাহজাহান, উপ উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের পরিচালক প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×