বিশেষজ্ঞ চিকিৎসকদের পদোন্নতির দাবিতে বিএসএমএমইউতে কর্মসূচি

  যুগান্তর রিপোর্ট ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৩৩ | অনলাইন সংস্করণ

বিএসএমএমইউয়ে বিশেষজ্ঞ মেডিকেল অফিসারদের পদোন্নতির দাবিতে চিকিৎসকদের কর্মসূচি
বিএসএমএমইউয়ে বিশেষজ্ঞ মেডিকেল অফিসারদের পদোন্নতির দাবিতে চিকিৎসকদের কর্মসূচি। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউর) বিশেষজ্ঞ মেডিকেল অফিসারদের পদোন্নতির দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার কাছে এ স্মারকলিপি দেয়া হয়। এছাড়াও দাবি আদায়ে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন চিকিৎসকরা।

কর্মসূচিতে অংশ নেন বিএসএমএমইউর নিউরোসার্জারি বিভাগের ডা. রুহুল কুদ্দুস বিপ্লব, রেডিওলজি বিভাগের ডা. একে এম আনোয়ার হোসেন, হেপাটোলজিস্ট বিভাগের ডা. সাইফুল ইসলাম এলিন, ইউরোলিজিস্ট বিভাগের ডা. ইউনুস, গাইনি বিশেষজ্ঞ ডা. ফারজানা, ডা. বিলকিস ও ডা. শিরিনসহ এফসিপিএস, এমএস ও এমডি ডিগ্রিধারী দুই শতাধিক চিকিৎসক।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সম্প্রতি পদোন্নতি পাওয়া ১৩ শতাধিক সহকারী অধ্যাপকদের সবাই আমাদের জুনিয়র। সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে গত এক দশকে আমাদের সমবয়সী সহপাঠী বন্ধুরা ইতিমধ্যে নিয়মানুযায়ী পদোন্নতি পেয়েছেন।

স্মারকলিপিতে চিকিৎসকরা বলেন, গত দেড় যুগের ও বেশি সময় ধরে এই বিশ্ববিদ্যালয়ের সম্মান খ্যাতি ও শৃঙ্খলা সমুন্নতরেখে নিরলসভাবে বিভিন্ন বিভাগে কর্মরত থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা ও গবেষণায় সুনামের সাথে বিশ্ববিদ্যালয়ের অবিচ্ছেদ্য অংশ হিসেবে কাজ করে আসছি।

আমরা দীর্ঘদিন যাবত আমাদের ন্যায্য ও প্রাণের দাবি স্ব-বিভাগে পদোন্নতি থেকে আমরা বঞ্চিত হয়েছি যা নিদারুণ কষ্ঠকর ও যন্ত্রণাদায়ক। উক্ত বিশ্ববিদ্যালয়ের অতীতের একটি নীতিমালা বলে বহু চিকিৎসক মেডিকেল অফিসার থেকে পদোন্নতি পেয়েআজকে অধ্যাপক হয়ে বৃহত্তর সেবা প্রদানের সুযোগ পেয়েছেন।

স্মারকলিপিতে তারা বলেন, আমরা দীর্ঘদিনের বঞ্চিত বিশেষজ্ঞ মেডিকেল অফিসাররা মাননীয় প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং বিশ্ববিদ্যালয়ের সকল সিন্ডিক্যাট সদস্যদের অবহিত করতে চাই যে, এ দাবি একটি সময়োপযোগী, ন্যায্য, ব্যক্তি সম্মানের, বিশ্ববিদ্যালয়ের শৃংখলা ও মান বান্ধব দাবি।

স্মারকলিপিতে চিকিৎসকরা তিনটি বিশেষ দাবি উত্থাপন করেন।

দাবিগুলো হলো-

১. সব পোস্ট গ্রেজুয়েট মেডিকেল অফিসারদের পদোন্নতি প্রদান করে সম্মানিত করা।

২. বিশ্ববিদ্যালয়ের গ্রেজুয়েট চিকিৎসকদের পদোন্নতি সংক্রান্ত পূর্বের নীতিমালা পূণর্বহাল করা।

৩. বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রার্থী থাকলে বহিরাগত প্রার্থী নিয়োগ না দেওয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×