শাহজালালে সাড়ে ৬ ঘণ্টা পর উড়ল বিমান

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০২০, ১১:০৯:৪৬ | অনলাইন সংস্করণ

শীতে ঘন কুয়াশায় সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক হয়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে ফ্লাইট ওঠা নামা বন্ধ ছিল। পরে আজ সকাল ১০টায় অভ্যন্তরীণ আকাশপথে বিমান উড়া শুরু হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এই কর্মকর্তা জানান, দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। আজ সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ও ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। দৃষ্টিসীমা ঠিক হলে সকাল ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

শাহজালাল বিমানবন্দরের তৌহিদ উল-আহসান জানান, ভিজিবিলিটি' শূন্য হওয়ায় বিমান ওঠানামা বন্ধ রাখতে হয়েছে আমাদের। ডোমেস্টিক বা ইন্টারন্যাশনাল রুটে কোন ফ্লাইট ছেড়ে যায়নি ভোর থেকে। ভোর পাঁচটার দিকে ভিজিবিলিটি একেবারে জিরো, এ অবস্থায় ওঠানামা করতে পারে না বিমান।

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, মঙ্গলবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়। সেখানে তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তবে বিমানবন্দরে ভোরবেলায় বেশ কটি বড় ফ্লাইট এসে ঢাকায় নামে। যেগুলোতে থাকে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকার উদ্দেশ্যে আসা যাত্রীরা। এ ফ্লাইটগুলোকে ব্যাংকক, মান্ডালা এবং কলকাতায় নামানো হয়েছে বলে তিনি জানান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত