কৃষি সম্প্রসারণ অধিদফতরের নিয়োগের দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

  যুগান্তর রিপোর্ট ২৫ জানুয়ারি ২০২০, ০১:০৪ | অনলাইন সংস্করণ

জাতীয় প্রেসক্লাবের সামনে নিয়োগ বঞ্চিতদের মানববন্ধন
জাতীয় প্রেসক্লাবের সামনে নিয়োগ বঞ্চিতদের মানববন্ধন। ছবি: সংগৃহীত

কৃষি সম্প্রসারণ অধিদফতরের নিয়োগের দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন চূড়ান্ত ফলাফলে বঞ্চিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

গত ২০১৮ সালে উপসহকারী কৃষি কর্মকর্তা (saao)পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে মোট ৫০ জেলার কৃষি ডিপ্লোমাধারীরা আবেদন করার সুযোগ পেয়েছিলেন। অন্য জেলাগুলোর জেলা কোটা খালি না থাকায় আবেদন করতে পারেননি। কিন্তু এসব জেলা থেকে মামলা করা হয়েছিল তাদের আবেদন করার সুযোগ পাওয়ার জন্য। কিন্তু তা সম্ভব হয়নি এতে নিয়োগ প্রক্রিয়া অনেক বিলম্বিত হয়েছিল। গত বছরের ২ আগস্ট ওই নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষায় দশ হাজার ৩৯জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

একই বছরের ১৩ সেপ্টেম্বরের পরীক্ষায় মোট ৫ হাজার ১১৪ প্রার্থী উত্তীর্ণ হন। গত বছরের ১৮ ডিসেম্বর থেকে এ বছরের ১৪ জানুয়ারি পর্যন্ত ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আন্দোলনকারীদের দাবি, ভাইভা পরীক্ষার পর সরকারি ছুটির দিন প্রাথমিকভাবে উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর প্রকাশ করা হয় যা পূর্ববর্তী সার্কুলারের তারিখ ও স্মারক নং- এর সঙ্গে কোনো মিল নেই। কিছু কিছু জেলায় অনেক বেশি প্রার্থী প্রাথমিকভাবে চাকরির জন্য নির্বাচিত হয়েছেন। অনেক জেলায় নিয়োগ পাওয়া সংখ্যা নগন্য।

নিয়োগ বঞ্চিতদের দাবি তাদের জেলা কোটায় নিয়োগ অথবা প্যানেল তৈরি করে নিয়োগ দেওয়া হোক। কারণ, নিয়োগ বঞ্চিতদের অনেকেই আছেন সরকারি চাকরিতে আর আবেদন করতে পারবেন না।

মানববন্ধনে অংশগ্রহকারীদের নিয়োগ বঞ্চিত প্রার্থীরা বলেন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের নিয়োগের দুর্নীতি তদন্ত করে ৫১১৪ জনকে নিয়োগ দেওয়ার জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে নির্দেশ দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×