গভীর রাতে অসহায়দের কম্বল বিতরণ করলেন জামাল ভূঁইয়া

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ০২:৩৬ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

গভার রাতে কম্বল বিতরণ করছেন ফুটবলার জামাল ভূঁইয়া। ছবি: ফেসবুক

দিনে সূর্যের আলোয় শীত কম অনুভূত হলেও রাতে হাড় হিম করা শীত জেঁকে বসে। এ সময় ছিন্নমূল ও অসহায় মানুষদের ভোগান্তি চরমে ওঠে।  

আর সেসব অসহায়দের পাশে দাঁড়িয়েছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। গভীর রাতে তাদের মাঝে কম্বল বিতরণ করলেন বাংলাদেশ ফুটবলের এই তারকা।  

মঙ্গলবার দিবাগত রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বেশ কয়েকটি ছবি আপলোড করেছেন জামাল ভূঁইয়া। যেখানে দেখা গেছে, গভীর রাতে কনকনে শীতে অসহায়-দুস্থদের মাঝে কম্বল বিতরণ করছেন তিনি।

পোস্টে তিনি লিখেন, ‘আমাদের দেশে প্রতিদিন অসংখ্য লোক এমনকি অসংখ্য শিশু কিশোর শহরের ফুটপাতে রাত্রি যাপন করে থাকে। এদিকে প্রতিবছর বিভিন্ন কারনে শীতের তীব্রতা বেড়েই চলেছে। দুঃখজনক হলেও আমি শুনেছি অনেকে এমন সময় অনেক কষ্টে অতিবাহিত করে থাকে। এমনকি নানা নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করতে বাধ্য হয়।’

তিনি লেখেন, ‘কিছুদিন ধরে এমন দৃশ্য দেখে আমি খুবই বিমর্ষ বোধ করি এবং প্রতিজ্ঞা করি কিছু করার। তাই গত রাত ২টার সময় আমি কিছু কম্বল নিয়ে ঢাকার বেশ কিছু স্থানে যাই তাদের পাশে দাঁড়াতে। আসলে আরো আগেই এমন কিছু করতে চেয়েছিলাম তবে দেশের বাইরে থাকায় তা সম্ভব হয়নি।’

জামাল ভূঁইয়ার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে তার ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা। পোস্ট দেয়ার চার ঘণ্টার মধ্যেই ১৮ হাজারের বেশি লাইক পড়েছে সেখানে।