সিদ্ধেশ্বরী বালক উচ্চবিদ্যালয়

খেলার মাঠ সংরক্ষণে বেলার লিগ্যাল নোটিশ

  যুগান্তর ডেস্ক ২৮ ডিসেম্বর ২০১৭, ১৩:১০ | অনলাইন সংস্করণ

সিদ্ধেশ্বরী বালক উচ্চবিদ্যালয়
সিদ্ধেশ্বরী বালক উচ্চবিদ্যালয়। ছবি: সংগৃহীত।

শান্তিনগর এলাকায় অবস্থিত সিদ্ধেশ্বরী বালক উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে অবস্থিত ঐতিহ্যবাহী খেলার মাঠটি সংরক্ষণের দাবি জানিয়ে লিগ্যাল নোটিশ প্রেরণ করেছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সিমিতি (বেলা)। বুধবার ডাকযোগে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয় সচিব, মেয়র, ঢাকা সিটি কর্পোরেশন (দক্ষিণ), মহাপরিচালক, পরিবেশ অধিদফতর, চেয়ারম্যান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ওয়াসা; জেলা প্রশাসক, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ কমিশনার, পুলিশ কমিশনারের কার্যালয়, সভাপতি, গভর্নিং বডি, সিদ্ধেশ্বরী বালক উচ্চবিদ্যালয় বরাবরে নোটিশটি প্রেরণ করা হয়েছে।

নোটিশে মাঠটিতে বিদ্যমান অননুমোদিত স্থাপনা, রাজনৈতিক কার্যালয় ও ওয়াসার পানির পাম্পসহ সব স্থাপনা অপসারণপূর্বক মাঠটির স্বাভাবিক বৈশিষ্ট্য অক্ষুণ্ণ রেখে যথাযথ রক্ষণাবেক্ষণ ও জনস্বার্থে খেলার মাঠ হিসেবে ব্যবহার উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

নোটিশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রমনা থানাধীন ১৯নং ওয়ার্ডের অন্তর্গত শান্তিনগর এলাকায় অবস্থিত সিদ্ধেশ্বরী বালক উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে একটি ঐতিহ্যবাহী খেলার মাঠ রয়েছে। প্রতিষ্ঠা লগ্ন থেকে স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি এলাকার কিশোরদের খেলার স্থান হিসেবে এ মাঠটি বিশেষ গুরুত্ব বহন করে আসছিল। দীর্ঘদিন ধরে মগবাজার-মৌচাক উড়ালসড়ক নির্মাণসামগ্রী রাখার জন্য মাঠটি ব্যবহার করে আসছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter