মুগদা জেনারেল হাসপাতাল পেল ৭০০ পিপিই

  যুগান্তর রিপোর্ট ৩০ মার্চ ২০২০, ০০:০৩:৫৩ | অনলাইন সংস্করণ

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ৭০০ পার্সোনাল প্রটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই) দিয়েছে মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড।

ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর উদ্যোগে এসব পিপিই দেয়া হয়। শনিবার দুপুরে সংসদ সদস্যের সবুজমতি কার্যালয়ে হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলামের কাছে পিপিইগুলো হস্তান্তর করেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

এ সময় শ্যামল দত্ত বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতিতে চিকিৎসকদের জন্য পিপিই অত্যন্ত জরুরি। আশা করি, এই পিপিইগুলো তাদের কাজে লাগবে। আমরা চেষ্টা করছি যেখানে পিপিই তৈরি হচ্ছে সেখান থেকে সংগ্রহ করে হাসপাতালগুলোতে দেয়ার জন্য।

কারণ আমি মনে করি, হাসপাতালগুলোতে এখন পিপিই সবচেয়ে বেশি জরুরি। বিশেষ করে যারা করোনাভাইরাসে আক্রান্ত বা যারা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে তাদের কাছাকাছি আসা খুবই ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যেই বেশ কয়েকজন ডাক্তারও আক্রান্ত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাদের পিপিই দেয়াটা জরুরি বলে মনে করি। আমরা এই উদ্যোগ অব্যাহত রাখব।

মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক ডা. শহিদ মো. সাদিকুল ইসলাম বলেন, আমাদের হাসপাতালের চিকিৎসকরা এরই মধ্যে পিপিই পরিধান করে দায়িত্ব পালন শুরু করেছে। করোনা পরিস্থিতিতে ডাক্তার-নার্সরা অত্যন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পিপিইগুলো ডাক্তার-নার্সদের অনেক কাজে লাগবে। এ জন্য তিনি ভোরের কাগজ সম্পাদককে ধন্যবাদ জানান।

মো. সাদিকুল আরও বলেন, আমাদের দেশে করোনা ভাইরাসের সংক্রমণ এখনো সেভাবে ছড়ায়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে আমি আশঙ্কা করছি, দেশে এই সংক্রমণ যদি ইউরোপের মতো ছড়িয়ে পড়ে তাহলে বড় রকমের বিপদ ঘটতে পারে। হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের করোনা ঝুঁকি মোকাবিলায় সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত