তাপস ডিএসসিসির দায়িত্ব নিচ্ছেন কাল

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০২০, ১৬:২০:৪২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়রের দায়িত্ব নিচ্ছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।নির্বাচিত হওয়ার প্রায় সাড়ে ৩ মাস পর আগামীকাল শনিবার মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন তিনি।

করোনাভাইরাস পরিস্থিতিতে কোনো অনুষ্ঠান ছাড়াই দায়িত্ব বুঝে নিচ্ছেন তাপস।তার কাছে দায়িত্ব হস্তান্তর করার কথা ছিল বিদায়ী মেয়র সাঈদ খোকনের।

কিন্তু তিনি আর নগর ভবনে ফিরছেন না বলে একটি সূত্র নিশ্চিত করেছেন। গত ১৩ মে শেষ অফিস করেন সাঈদ খোকন। ওই দিনই তার অফিস রুমে রাখা জাতীয় পতাকা ছুঁয়ে বিদায় নিয়ে নেন মেয়র খোকন। তবে সিদ্ধান্ত পাল্টে যদি বিদায়ী মেয়র দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আসেন তাহলে তিনিই নবাগত মেয়রের হাতে দায়িত্ব বুঝিয়ে দেবেন।

নতুবা তাপসের হাতে দায়িত্ব তুলে দেবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক।

বিদায়ী মেয়রের দায়িত্ব হস্তান্তর ও নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ নিয়ে গত ১০ মে প্রধান নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে নগর ভবনে একটি সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্থানীয় সরকার বিভাগের বরাত দিয়ে জানানো হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এবং স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) আইন, ২০১১ অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়াদ ১৬ মে উত্তীর্ণ হবে।

তার পরিপ্রেক্ষিতে ডিএসসিসি’র নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস ১৬ মে বিকেলে দায়িত্ব গ্রহণ করবেন। তিনি আগামী ১৭ মে অফিসে প্রথম কাজ শুরু করবেন।

ঘটনাপ্রবাহ : ঢাকা উত্তর সিটি নির্বাচন

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত