করোনাকালে রাজধানীর অসহায়দের পাশে ‘সৌহার্দ – মানবতার কল্যাণে ’

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০২০, ১৬:৫৩:৩০ | অনলাইন সংস্করণ

অসহায়-দুস্থদের মাঝে ‘সৌহার্দ – মানবতার কল্যাণে ’ সংগঠনের পক্ষ থেকে ইফতার বিতরণ। ছবি: যুগান্তর

মহামারী করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছে রাজধানী ঢাকার মগবাজারের এক দল যুবক।

নিজেদের ‘সৌহার্দ – মানবতার কল্যাণে ’ নামক সংগঠন থেকে করোনাকালজুড়ে ছিন্নমূল ও অসহায়দের ইফতারসামগ্রী বিতরণ করে যাচ্ছেন তারা।

শুক্রবার রাজধানীর হাতিরঝিল এলাকায় গরীব-দুঃখী ১৫০ পরিবারে ইফতার সামগ্রী বিতরণ করেন তারা।

এর আগে বৃহস্পতিবার মগবাজারের পেয়ারাবাগ এলাকায় অসহায় ১৫০ পরিবারে ইফতার সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

গত বুধবারও আম্পানের প্রভাবে সৃষ্ট ভারী বৃষ্টি উপেক্ষা করে এই সংগঠনের সদস্যরা মজবাজারের আমবাগান এলাকায় খিচুড়ি বিতরণ করেন।

গত ১৪ থেকে ১৯ মে পর্যন্ত যথাক্রমে মগবাজারের চেয়ারম্যানগলি, টিএন্ডটি মসজিদ, গাবতলা ও মধুবাগসহ বিভিন্ন এলাকায় ইফতারসামগ্রী বিলি করে সংগঠনটি।

এছাড়া ১৬ মে বনানীর কড়াইল বস্তিতে দুটি এতিমখানায় এতিমদের জন্য একদিনের খাদ্য সরবরাহ করে তারা।

এভাবে দেশে লকডাউন শুরুর পর থেকেই রাজধানীর অসহায়দের মুখে সাধ্যমতো খাবার তুলে দেয়ার চেষ্টা করে যাচ্ছে সংগঠনটি।

এ বিষয়ে ‘সৌহার্দ – মানবতার কল্যাণে ’ সংগঠনের মুখপাত্র আরমান আহমেদ জানান, দেশে চলমান পরিস্থিতিতে ঢাকায় অনেকেই অনাহারে- অর্ধাহারে দিন কাটাচ্ছে। অনেকে তো সারাদিন রোজা রেখে ইফতারের খাবারও যোগাতে পারছে না। বিষয়টি বিবেচনায় এনে আমরা কয়েকজন বন্ধু এই সংগঠনের মাধ্যমে প্রতিদিন বিভিন্ন এলাকায় ইফতার দিয়ে থাকি। আমাদের এই প্রয়াস অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, আজ শনিবার সংগঠনের পক্ষ থেকে ১৫০ অসহায় পরিবারের মাঝে সেমাই, দুধ, চিনি, পোলাও চাল, মুরগী, তেল, পেয়াজ ইত্যাদি বিতরণ করা হবে।

সংগঠনটির সমন্বয়ক মাইনুল ইসলাম জায়েদ বলেন, স্থানীয় বন্ধুরা ও দেশের বাইরে ইউরোপ, আমেরিকায় থাকা আমাদের কিছু ঘনিষ্ঠ বন্ধু ও ছোট ভাইয়ের সহযোগিতায় আমরা একটি ফান্ড গঠন করেছি। সেখান থেকেই এই সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ফান্ড যত বড় হবে, সেবা ততোই বিস্তৃত হবে বলে আশা করি।

তিনি আরও জানান, আমাদের এই সেবা কার্যক্রম ঈদের পরেও অব্যাহত থাকবে। যাদের ত্রাণের প্রয়োজন তারা আমাদের এই নম্বর দুটিতে যোগাযোগ করতে পারেন।

সৌহার্দ্য - মানবতার কল্যাণে মুখপাত্র - আরমান আহমেদ - ০১৬৭২৭১৭৪৮৮ এবং সমন্বয়ক জুয়েল হোসেন - ০১৭২১৭৯৫০৯১

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত