ডিপিডিসির এক যুগ পূর্তি

  অনলাইন ডেস্ক ০১ জুলাই ২০২০, ১৬:১২:১৪ | অনলাইন সংস্করণ

এক যুগ পূর্ণ করলো ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ডিপিডিসি। করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এক যুগ পূর্তিতে কেক কাটা হয়। ‘সাফল্যের সাথে আলোর পথে’ শ্লোগানকে সামনে রেখে ডিপিডিসির প্রধান কার্যালয়ে স্বল্প পরিসরে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান।

এক যুগ পূর্তিতে প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেন, ‘সবাইকে যুগপূর্তির শুভেচ্ছা। দেশের এমন পরিস্থিতিতে আমরা কোনো প্রকার গণজমায়েত ছাড়াই এ উপলক্ষকে স্মরণ করছি। কৃতজ্ঞতা জানাতে চাই শুরু ডিপিডিসির সকল কর্মকর্তা কর্মচারীদের প্রতি যাদের শ্রমে ও ঘামে প্রতিষ্ঠানটি সফল থেকে সফলতার হয়ে ওঠেছে। পাশাপাশি ধন্যবাদ জানাতে চাই আমাদের গ্রাহকদের প্রতি। কারণ গ্রাহকরাই আমাদের প্রাণ।’

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এই মন্ত্রে উজ্জীবিত ডিপিডিসি বাংলাদেশের উন্নয়ন অংশীদার হিসেবে আরও গতিশীলভাবে কাজ করে যাবে। যুগপূর্তিতে এটাই আমাদের অঙ্গীকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিপিডিসির নির্বাহী পরিচালক (প্রশাসন) জয়ন্ত কুমার শিকদার, পরিচালক (আইসিটি) এসএম শহীদুল ইসলাম, উপ ব্যবস্থাপনা পরিচালক শামীমুল হক শামীম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুর রহমান, মর্তুজা কামরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) বাংলাদেশের বৃহত্তম বিদ্যুৎ বিতরণ কোম্পানি। এটি ২৫ অক্টোবর, ২০০৫ সালে কোম্পানি আইন ১৯৯৪ এর অধীনে গঠিত হয়।

২০০৫ থেকে ব্যবসা করার অনুমতি পেলেও ডিপিডিসি অপারেশন শুরু করে ১৪ মে ২০০৭ থেকে। ডেসা থেকে সকল সম্পদ ও দায় দায়িত্ব গ্রহণ করে ১ জুলাই, ২০০৮ থেকে কোম্পানি বাণিজ্যিকভাবে অপারেশন শুরু করে। সে হিসেবেই ১ জুলাই ২০২০ ডিপিডিসির এক যুগ পূর্ণ হয়। ডিপিডিসি ৬,৫৫,৯০৮ জন গ্রাহক নিয়ে তার অপারেশন শুরু করে এবং বর্তমানে গ্রাহকের সংখ্যা ১৩,৫৫,০৭৯ (মার্চ ২০২০) এ পৌঁছেছে।

ডিপিডিসির অগ্রযাত্রা প্রসঙ্গে প্রকৌশলী বিকাশ দেওয়ান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে ডিপিডিসি বদ্ধ পরিকর। গ্রাহকদের আধুনিক সেবা দিতে আধুনিক মিটার ব্যবস্থা বা স্মার্ট গ্রিড ও অ্যাডভানস মিটারিং ইনফ্রাস্ট্রাকচার (এএমআই) বাস্তবায়নসহ অন্যান্য উদ্যোগে ডিপিডিসি এখন একটি ডিজিটাল প্রতিষ্ঠান।’

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত