৫০ লাখ দাম হাঁকানো ‘বাংলার বস’ লোকসানে বেচলেন ব্যবসায়ী (ভিডিও)

  যুগান্তর রিপোর্ট ৩১ জুলাই ২০২০, ১৬:৩৩:৪৪ | অনলাইন সংস্করণ

৬৫ মণের গরু বাংলার বস।ছবি: যুগান্তর

অবশেষে বিক্রি হয়েছে সারাদেশে আলোড়ন সৃষ্টিকারী যশোরের গরু ‘বাংলার বস’।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে ১০ লাখ ১০ হাজার টাকায় বিক্রি হয় গরুটি। আলোচিত এই গরু বিক্রির তথ্য গণমাধ্যমে জানিয়েছেন এর মালিক মো. আসমত আলী গাইন।

তিনি বলেন, টাঙ্গাইলের সখিপুরের এক ব্যবসায়ী গরুটি কিনেছেন। সেখানে ঈদের দিনে ওই ব্যবসায়ী গরীবদের মধ্যে গরুটির মাংস বিলিয়ে দেবেন।

কোরবানি ঈদ উপলক্ষ্যে কয়েকদিন আগে যশোর থেকে আলোচিত এই গরুকে গাবতলী পশুর হাটে তুলেন আসমত আলী। শুরুতে দাম ৩০ লাখ টাকা হাঁকালেও পরে ৫০ লাখ টাকায় বিক্রি করবেন বলে জানিয়েছিলেন ।

অথচ সেই গরু ১০ লাখ টাকাতেই হাতছাড়া করলেন এই ব্যবসায়ী।

জানা গেছে, এখন পর্যন্ত দেশের মধ্যে সবচেয়ে বড় গরু দাবি খামারি আসমত আলী গাইনের। তিনি বাংলার বস ছাড়াও বাংলার সম্রাট নামে আরও একটি বিশালাকার গরু নিয়ে ঢাকায় হাজির হয়েছেন।

না মেনে নেয়ার মতো লোকসানে বাংলার বসকে বিক্রি করতে পারলেও এখন পর্যন্ত বাংলার সম্রাটের ঠিকানা খুঁজে পাননি।

এই গরুটি এখন ১২ লাখ টাকা হলে বিক্রি করে দেবেন বলে জানান তিনি।

গরু দুটি বিক্রি করতে না পেরে বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমের কাছে তিনি বলেছিলেন, ‘গরু নিয়ে আমি খুব বিপদে আছি। এদের ব্যয় আমি আর নির্বাহ করতে পারছি না। প্রতিদিন দুই হাজার টাকা খরচ হচ্ছে।’

সূত্র জানায়, গত ২৫ বছর ধরে আসমত আলী মীম ডেইরি ফার্মের নামে দুধের গাভী পালন করে আসছিলেন। শখের বশে তিনটি উন্নত জাতের এঁড়ে গরু কিনে সুষম খাদ্য, উপযুক্ত চিকিৎসা, নিয়মিত পরিচর্যা করে সফল হয়েছেন। তার দাবি ‘বাংলার বস’ নামের গরুটির ওজন প্রায় ৬৫ মণ।

খামারি আসমত আলী গাইন উপজেলার হুরগাতি গ্রামের মৃত রজবালী গাইনের ছেলে। অবশ্য গরু পালনে আকাশচুম্বি এ সফলতায় উপজেলার প্রাণিসম্পদ অফিসের কোনো সহায়তা পাননি বলে হাসমতের অভিযোগ।

খামারি আসমত আলী গাইন জানান, গত কোরবানির ঈদের কয়েকদিন আগে যশোরের নিউমার্কেট এলাকার হাইকোর্ট মোড়ের জনৈক মুকুলের কাছ থেকে বাংলার বস ১৭ লাখ টাকায় কিনেন। আর বাংলার সম্রাট কেনেন ৮ লাখ টাকায়।

দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া মিলে দিনে দুইবার মোট ৮০ থেকে ৯৫ কেজি খাদ্য খাইয়েছেন এই দুই গরুকে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত