রূপসী বাংলা হোটেল খুলছে মে’তে

  সংসদ রিপোর্টার ০৯ জানুয়ারি ২০১৮, ২১:৩০ | অনলাইন সংস্করণ

সংসদ
ফাইল ছবি

সাবেক শেরাটন বর্তমান রূপসী বাংলা হোটেলটির সংস্কারকাজ শেষে চলতি বছরের মে মাসের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে বলে জানান বিমান ও পর্যটনমন্ত্রী।

মঙ্গলবার জাতীয় সংসদে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হোটেলটি ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে সংস্কারের জন্য বন্ধ করা হয়।

মন্ত্রী জানান, রূপসী বাংলা হোটেলের সংস্কার ব্যয় নির্ধারণ করা হয়েছিল ৫২৭ কোটি ৫ লাখ টাকা। চুক্তি অনুযায়ী- ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ করে ওই বছরের অক্টোবরের মধ্যে ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপের কাছে হস্তান্তর করার কথা ছিল। তবে প্রশাসনিক ও দক্ষ জনবল নিয়োগে ব্যর্থ হওয়ায় প্রকল্প শেষ না করে নিরাপত্তার অজুহাতে প্রকল্প বাস্তবায়ন প্রতিষ্ঠান ২০১৬ সালের ৩০ জুন চুক্তি অবসানের নোটিশ দিয়ে প্রকল্প সাইট ত্যাগ করে। যার ফলে সংস্কারকাজ সাময়িকভাবে বন্ধ হয়। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী ২০১৮ সালের ৩১ জানুয়ারির মধ্যে সংস্কারকাজ শেষ করে আইএইচজির কাছে পর্যায়ক্রমে হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে। আইএইচজি প্রয়োজনীয় পরীক্ষণ, কমিশনিং এবং ব্যালেন্সিং ট্রেনিং সিমুলেশন ইত্যাদি শেষে ২০১৮ সালের মে মাসের মধ্যে এই হোটেলের বাণিজ্যিক কার্যক্রম শুরুর সময় নির্ধারণ করা হয়েছে।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter