‘ফিলিস্তিনিদের হত্যার দায়ে ট্রাম্পকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০১৮, ১৮:৪২ | অনলাইন সংস্করণ

ইশা

ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরাইলের অমানবিক নির্যাতন ও নির্বাচারে হত্যার দায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেই নিতে হবে। এবং এর দায়ে আন্তর্জাতিক আদালতে তার দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন ঢাকা মহানগরের উদ্যোগে এক সমাবেশে এ দাবি করেন বক্তারা।

ইসরাইল কর্তৃক ফিলিস্তিনি মুসলিমদের ওপর হামলা চালিয়ে নির্বিচারে অর্ধশতাধিক মানুষ হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

সংগঠনটির ঢাকা মহানগর পূর্বের সভাপতি মুহাম্মাদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠার ৭০তম বার্ষিকীতে পূর্ব ঘোষণা অনুযায়ী মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের অবৈধ পদক্ষেপে আমরা তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, দীর্ঘ ৭০ বছর ধরে অবৈধ রাষ্ট্র ইসরাইল যুক্তরাষ্ট্রের মদদে ফিলিস্তিনিদের ওপর অমানবিক নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে। ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ক্ষমতায় আসার পর এ মাত্রা আরও বেড়ে গেছে। এবং গত ১৫ মে অর্ধশতাধিক মুসলমানদের নির্বিচারে গুলি করে এবং ২৫০০ মানুষকে আহত করে ইসরাইল। এর দায়ভার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পেকেই নিতে হবে এবং আন্তর্জাতিক আদালতে তার বিচার করতে হবে।

বিশ্ব মুসলিম নেতাদের নতুন করে ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে সমাবেশে বক্তারা আরও বলেন, ইসরাইলের সঙ্গে সব কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে এবং তাদের পণ্য বর্জন করতে হবে।

বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম।

এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক নুরুল করীম আকরাম, যোগাযোগ ও প্রচার সম্পাদক মুহা. শরীফুল ইসলামসহ কেন্দ্র ও নগর নেতারা।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×