একই দিনে দুই মায়ের ৭ সন্তান প্রসব

  যুগান্তর রিপোর্ট ২২ মে ২০১৮, ২২:৩৯ | অনলাইন সংস্করণ

সন্তান প্রসব
ফাইল ফটো

রাজধানীর মালিবাগের সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে একই দিনে ৭ সন্তান প্রসব করলেন দুই মা। সোমবার ওই হাসপাতালে ছয় ঘণ্টার ব্যবধানে এ সাত নবজাতকের জন্ম হয়। যাদের মধ্যে চারজন ছেলে ও তিনজন মেয়েশিশু।

সিজারের মাধ্যমে ভূমিষ্ঠ হওয়া চারজনের অবস্থা ভালো থাকলেও, স্বাভাবিকভাবে জন্ম নেয়া তিন নবজাতকের অবস্থা আশঙ্কাজনক। ওই তিন নবজাতকের প্রত্যেকের ওজন এক কেজির কম। তিনজনকেই বর্তমানে এনআইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার বিকালে হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার সুব্রত মণ্ডল জানান, সোমবার রাত ১২টার দিকে গাইনি বিভাগের অধ্যাপক ডা. কানিজ ফাতেমার অধীনে প্রসূতি মা সনিয়া আক্তারের গর্ভ থেকে চারটি ও সোমবার বিকালে অধ্যাপক ডা. রুমানা শেখের তত্ত্বাবধানে সুইটি খাতুনের গর্ভ থেকে অপর তিন নবজাতক জন্ম হয়। দুই প্রসূতি মা বর্তমানে পোস্ট অপারেটিভে রয়েছেন।

হাসপাতালের গাইনি বিভাগ থেকে জানা গেছে, সনিয়া আক্তারের ৪ জন সন্তানের মধ্যে ছেলে শিশু ৩ জন ও কন্যাশিশু ১ জন। সুইটি খাতুনের গর্ভের ৩ জন নবজাতকের মধ্যে কন্যাশিশু দুজন ও ছেলে শিশু ১ জন। সনিয়া আক্তারের ৪ সন্তানের মধ্যে প্রথম নবজাতকের রক্তশূন্যতা দেখা দিলে তাকে রক্ত দেয়া হয়। ওই চার সন্তান বর্তমানে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. রোজিনা আক্তারের অধীনে এনাআইসিইউ চিকিৎসাধীন আছেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.