ইজতেমায় বাস চলাচল বন্ধে দুর্ভোগ, ভ্যান-পিকআপে গলাকাটা ভাড়া

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০১৮, ১২:০০ | অনলাইন সংস্করণ

পিকআপ
বাস না পেয়ে অফিসগামীরা বাধ্য হয়ে পিকআপে চড়তে বাধ্য হন

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে রাজধানীর খিলক্ষেত থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত গণপরিবহন বন্ধ রয়েছে। এর ফলে ব্যাপক দুর্ভোগের মুখে পড়েছেন সাধারণ মানুষ।

স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অফিসগামীরা বাধ্য হয়ে সিএনজি অটোরিকশা, পিকআপ, ভ্যান ও রিকশায় চড়তে বাধ্য হচ্ছেন। কিন্তু তাদের গুণতে হচ্ছে গলাকাটা ভাড়া।

বেসরকারি যমুনা টিভি জানিয়েছে, শনিবার মধ্যরাতে খিলক্ষেত থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত গণপরিবহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল সীমিত করা হয়েছে।

এ সুযোগে খিলক্ষেত থেকে কুড়িল ২০ টাকা, মহাখালী ১০০ টাকা, শ্যাওড়া থেকে বিমানবন্দর ৭০-১০০ টাকা এভাবে ভাড়া আদায় করছে ভ্যানগুলো।

আর পিকআপ ভ্যানও নিচ্ছে সর্বনিম্ন ৫০ টাকা। গাড়ি না পেয়ে অফিস-যাত্রীরা এগুলোতে উঠছেন।

ভ্যানচালক আউয়াল জানান, তিনি মালামাল বহন করেন। আজ যাত্রী বহন করছেন। ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত হাজার খানেক টাকা তার রোজগার হয়েছে বলেও জানান। যদিও পুলিশ হয়রানি করছে বলে তার অভিযোগ।

আরেক ভ্যানচালক নাজমুল ইসলাম সাধারণত কাওরানবাজার এলাকায় সবজি বহন করেন। আজ ইজতেমার কারণে মহাখালী ডাইভারশন রোডে পুলিশের চোখ ফাকি দিয়ে যাত্রী বহন করছেন।

ঘটনাপ্রবাহ : বিশ্ব ইজতেমা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter