প্রাথমিক শিক্ষা উন্নয়ন পরিকল্পনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক ২৯ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৭ | অনলাইন সংস্করণ

প্রাথমিক শিক্ষা উন্নয়ন সেমিনার

রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে প্রাথমিক শিক্ষা উন্নয়ন পরিকল্পনা ও বাংলাদেশে একিভূত শিক্ষা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশন বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ইনক্লুসিভ এডুকেশন ওয়ার্কিং গ্রুপের উদ্যোগে বুধবার এই সেমিনার অনুষ্ঠিত হয়।

প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক গণশিক্ষা সচিব মোহাম্মদ আসিফ উজ-জামান। অন্যদের মধ্যে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) মহাপরিচালক মো. শাহ আলমসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, আন্তর্জাতিক দাতা সংস্থাগুলোর উচ্চপদস্থ প্রতিনিধি, জাতিসংঘভুক্ত সংস্থার প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটেরঅধ্যাপকমণ্ডলী, জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থাগুলোর উচ্চ পর্যায়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বাংলাদেশে প্রাথমিক শিক্ষার বর্তমান অবস্থা ও একীভূত শিক্ষা বাস্তবায়ন সংক্রান্ত বিভিন্ন বিদ্যমান মডেল ও অভিজ্ঞতা নিয়ে এসিআইই এর পক্ষ থেকে ২টি ও সহউদ্যোক্তাদের পক্ষ থেকে ৪টি কর্মপরিকল্পনা উপস্থাপন করা হয়।

সেমিনারটি বাংলাদেশ প্রাথমিক শিক্ষার উন্নয়ন পরিকল্পনায় বিশেষত পিইডিপি-৪ এবং পরবর্তী পদক্ষেপ নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter