ছবিতে দেখুন অবরুদ্ধ সড়কে বাস ভাঙচুর ও তীব্র যানজট

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ২০:৫৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বাস ভাঙছে দুই শিক্ষার্থী, ছবি যুগান্তর।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও শতাধিক বাস ভাঙচুর করে শিক্ষার্থীরা।এ সময় বিভিন্ন সড়কে তীব্র যানযটের সৃষ্টি হয়।যানজটের ফলে বিপাকে পড়ে সাধারণ মানুষ। 

সরেজমিনে সোমবার রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় রাজধানীজুড়ে সড়ক অবরোধ করে ও বাস ভাঙচুর করে শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে আরও দেখা যায়, সড়ক দুর্ঘটনার জন্য জাবালে নূর বাসের ড্রাইভার ও বাস কর্তৃপক্ষ দায়ী হলে আন্দোলনের সময় রেহাই পায়নি অন্য পরিবহনগুলো। রাজধানী ঘুরে দেখা গেছে শাতাধিক বাস ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।এছাড়া বাস ভাঙচুরে নৈরাজ্য ঠেকাতে মহাসড়কে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তাদের তৱপরতা লক্ষ করা গেছে। এ সময় বাস ভাঙা ঠেকাতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে যান চলাচল স্বাভাবিক করতে পুলিশের সঙ্গে বিভিন্ন জায়গায় শিক্ষার্থীর দফায় দফায় সংঘর্ষ হয়। রাজধানীর বিভিন্ন সড়কে এখনো শতাধিক ভাঙা বাস পড়ে আছে।

রাজধানীর উত্তরা থেকে বাড্ডায় যাওয়ার পথে শিক্ষার্থীর তোপের মুথে পড়ে সু-প্রভাত, অনাবিল, তুরাগ, রাইদাসহ বিভিন্ন পরিবহনের বাস।সু-প্রভাতের একটি বাস ভাঙচুরের সময় বাস থেকে দ্রুত নামছিলেন নামজা বেগম। তিনি যুগান্তরকে বলেন, মেয়েটাকে নিয়ে কোনো মতে জীবনে বাঁচিয়ে বাস থেকে বের হলাম। পুরো বাস কাচ চূর্ণচূর্ণ করা হয়েছে। এ সময় আমার ও আমাদের মেয়ের শরীরে বিভিন্ন জায়গায় কেটে গেছে। মাথায় আঘাতও পেয়েছি।

ছবিতে দেখুন অবরুদ্ধ সড়কে বাস ভাঙচুর ও তীব্র যানজট


ইট ও লাঠি হাতে বাস ভাঙছে দুই শিক্ষার্থী

 


তীব্র যানজট


বাস ভাঙছে কয়েকজন শিক্ষার্থী


সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা


সড়ক অবরোধ করে নিরাপত্তা চেয়ে শিক্ষার্থীদের স্লোগান


হজফ্লাইট ধরতে হেঁটে বিমানবন্দরের পথে হজযাত্রীরা


রেললাইনের ওপর দিয়ে হাঁটছেন পথচারীরা