সায়েদাবাদে গাড়ি চলাচল বন্ধ, সড়কে পরিবহন শ্রমিকদের অবস্থান

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১১:৫০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

রাজধানীর সায়েদাবাদে গাড়ি চলাচল বন্ধ রেখে সড়কে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। ছবি-যুগান্তর

রাজধানীর সায়েদাবাদে গাড়ি চলাচল বন্ধ রেখে সড়কে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা গণপরিবহনের নিরাপত্তা দাবিতে বিক্ষোভ করছেন। 

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় দূরপাল্লা ও রাজধানীর অভ্যন্তরে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

শুক্রবার ভোর থেকেই সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে সব ধরনের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। সকালে পরিবহন মালিক-শ্রমিকরা অবস্থান নেয়ায় টার্মিনালের সামনের সড়ক বন্ধ হয়ে গেছে।

সড়কে অবস্থান নিয়ে শ্রমিকদের বিক্ষোভের কথা নিশ্চিত করেছে যাত্রাবাড়ী থানার পুলিশ। 

থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা গাড়ি বের করেননি। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশও সতর্ক অবস্থানে রয়েছে।

জানা গেছে, নিরাপত্তার কারণ দেখিয়ে সারা দেশে দূরপাল্লার ও রাজধানীতে চলাচলকারী বাস-মিনিবাস চলাচল বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য অঘোষিত ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

রাজধানীর মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না বলে পরিবহন শ্রমিকরা নিশ্চিত করেছেন।

রোববার দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন। বাসচাপায় আহত হন আরও ১৩ জন। 

এ ঘটনার প্রতিবাদে পাঁচ দিন ধরে রাজধানীজুড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ বিক্ষোভ সামনে রেখে রাজধানীর প্রায় সব রুটেই গণপরিবহন সীমিত হয়ে যায়। এর মধ্যে আজ শুক্রবার থেকে পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট শুরু করল।