বিআরটিএ-তে লাইসেন্স আবেদনের হিড়িক!

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ২০:৫৬ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি: সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের লাইসেন্স যাচাইয়ের কারণে বাধ্য হয়ে সবাই দৌড় লাগিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অফিসে। সেখানে লাইসেন্স-ফিটনেস সনদের আবেদনের জন্য ধুম পড়েছে।

সংস্থাটি জানিয়েছে, শিক্ষার্থীদের চলমান আন্দোলন শুরুর পর থেকেই ভিড় বেড়েছে। আর গত দু’তিন দিনে প্রতিদিন লাইসেন্সসহ বিভিন্ন বৈধ ডকুমেন্ট তৈরির আবেদন বেড়েছে দ্বিগুণ।

বিআরটিএ সার্কেল-১ কার্যালয়, মিরপুরে গিয়ে দেখা যায় উপচেপড়া ভিড়। গাড়ি আর লোকজনের সমাগমে দাঁড়ানোর মতো জায়গা নেই। প্রাইভেটকারের বেশির ভাগই এসেছে ফিটনেস সার্টিফিকেট আর মালিকানা পরিবর্তনের জন্য। 

অনেকেই এসেছেন ড্রাইভিং লাইসেন্স, কেউবা ডিজিটাল নম্বর প্লেট, ডিজিটাল রেজিস্ট্রেশন কার্ড করতে। অনেকেই এসেছেন লার্নার কার্ডের জন্য। প্রতিটি বুথেই ভিড় লক্ষ্যণীয়। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে কাজ সারছেন আগতরা। হঠাৎ বাড়তি লোকের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে বিআরটিএ।

এদিকে আরিফ আর হোসেইন নামে একজন ফেসবুকে পোষ্ট করেছেন, 

‘বিআরটিএ তে শুরু হয়েছে ২-নম্বরী লাইসেন্স বানানোর হিড়িক আর নীলক্ষেতে চলছে স্টুডেন্ট পাস বানানোর হিড়িক। সিস্টেম এবার সোজা করেই ছাড়ব ভাবটা নিয়ে দুই সুবিধাবাদী পক্ষই পাস ম্যানেজ করে চলেছে।’