আবারো যাত্রী সংকটে ২ হজ ফ্লাইট বাতিল

  উত্তরা প্রতিনিধি ১৪ আগস্ট ২০১৮, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

যাত্রী সংকটে হজ ফ্লাইট বাতিল
যাত্রী সংকটে হজ ফ্লাইট বাতিল (ফাইল ছবি)

পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মঙ্গলবারও ২টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ যুগান্তরকে জানান, পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মঙ্গলবারের ২টি হজ ফ্লাইট বিজি ১০৯৩ ও বিজি ৩০৯৩ বাতিল করা হয়েছে। এ নিয়ে বিমানের মোট বাতিলকৃত হজ ফ্লাইটের সংখ্যা দাঁড়াল ২০টি।

হজক্যাম্প সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর পর্যন্ত হজ অফিসে ভিসার জন্য ডিও ইস্যু করা হয় ১ লাখ ২৬ হাজার ১৮৩ জনের। এর মধ্যে সৌদি দূতাবাস থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ভিসা পাওয়া গেছে ১ লাখ ২৬ হাজার ১৮৩ জনের। তার মধ্যে সরকারি ৬ হাজার ৭৮৪টি আর বেসরকারি ১ লাখ ১৯ হাজার ৩৯৯টি। চূড়ান্ত ডিও এবং ভিসা হতে বাকি রয়েছে ৬০৬ জনের।

চলতি বছর মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজযাত্রী হজে যাবেন বলে নিবন্ধন হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় যাত্রীর কোটা সংখ্যা- ৬ হাজার ৭৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাত্রীর কোটা সংখ্যা -১ লাখ ২০ হাজার জন।

মঙ্গলবার পর্যন্ত ৩৪২টি ফ্লাইটে মোট ১ লাখ ১৮ হাজার ৮৬০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১৭৮টি ফ্লাইটে ৫৭ হাজার ৪৫৩ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৬৪টি ফ্লাইটে ৬১ হাজার ৪০৭ জন যাত্রী হজে গেছেন।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.