আজও দেরিতে আসছে ট্রেন

  যুগান্তর রিপোর্ট ২৬ আগস্ট ২০১৮, ১০:৫২ | অনলাইন সংস্করণ

কমলাপুর
ফাইল ছবি

ঈদযাত্রার মতো ফেরতেও ভোগান্তি পিছু ছাড়ছে না। আজ রোববারও দেরিতে ঢাকা পৌঁছেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ট্রেন।

গ্রামের বাড়িতে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন রাজধানীর মানুষ। তবে প্রায় প্রতিটি ট্রেনই দেরিতে গন্তব্যে পৌঁছাচ্ছে।

শনিবারের মতো রোববারও ঢাকার কমলাপুরে বিলম্বে ট্রেন পৌঁছেছে। ফলে নির্ধারিত সময়ের চেয়ে ঘণ্টা দুয়েক দেরিতে ঢাকা ছেড়ে যাচ্ছে এসব ট্রেন।

এদিন সকালে খুলনা থেকে ছেড়ে আসা আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস দুই ঘণ্টা ৪০ মিনিট দেরিতে ঢাকা পৌঁছে।

রাজশাহী থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস নির্ধারিত সময় ভোর ৪টা ৫৫ মিনিট। এটি ঢাকায় পৌঁছার সম্ভাব্য সময় ৮টা ১৫ মিনিট দেয়া হলেও সাড়ে ৮টায়ও পৌঁছেনি।

রংপুর থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস সকাল ৬টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছার কথা থাকলেও সাড়ে ৮টা পর্যন্ত পৌঁছার সম্ভাব্য সময় জানাতে পারেনি কর্তৃপক্ষ। চিলাহাটী থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস সকাল ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছার কথা থাকলেও সম্ভাব্য পৌঁছার সময় দেয়া হয়েছে ১১টা ১০ মিনিটে।

লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঈদ স্পেশাল লালমনি এক্সপ্রেস সকাল ৭টা ৩০ মিনিটের পরিবর্তে ঢাকায় পৌঁছায় সময় ৯টা ৩০ মিনিট।

দিনাজপুর থেকে ছেড়ে আসা একতা প্রায় ৪ ঘণ্টা বিলম্ব। এটি সকাল ৮টা ১০ মিনিটের পরিবর্তে আসার সম্ভাব্য সময় দুপুর ১২টায়।

এ ছাড়া ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ফাস্ট প্যাসেঞ্জার বেলা ১১টায় আসার কথা থাকলেও সম্ভাব্য সময় জানানো হয়নি।

সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা সিরাজগঞ্জ এক্সপ্রেস সকাল ১০টা ৩০ মিনিটে পৌঁছার কথা রয়েছে। কিন্তু এখনও সম্ভাব্য পৌঁছার সময় জানানো হয়নি।

কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশ চক্রবর্তী যুগান্তরকে বলেন, যে ট্রেনগুলো ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে সেগুলোই বিলম্বে ছাড়ছে। ফলে ট্রেনগুলো ঢাকায় আসছে দেরিতে।

তিনি বলেন, এক একটি স্টেশনে দুই মিনিট বিরতির স্থলে ১৫-২০ মিনিট বিরতি নিচ্ছে। এছাড়া অতিরিক্ত যাত্রীর কারণে নির্দিষ্ট গতির চেয়ে অনেক কম গতিতে ট্রেন চালাতে হচ্ছে।

তবে যাত্রীদের কল্যাণেই এমনটা করা হচ্ছে বলে জানান তিনি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.