ধানমণ্ডিতে আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকবেনা: সাঈদ খোকন

  যুগান্তর রিপোর্ট ২৮ আগস্ট ২০১৮, ২১:৪৯ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ সাঈদ খোকন
মোহাম্মদ সাঈদ খোকন। ফাইল ছবি

ধানমণ্ডি এলাকায় পাঁচটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের (এসটিএস) উদ্বোধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এরপর থেকে ধানমণ্ডি এলাকায় কোন সড়কে আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকবেনা বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মঙ্গলবার ধানমন্ডি’র কলাবাগান মাঠ সংলগ্ন স্থানে নবনির্মিত ৫টি এসটিএস’র উদ্বোধনের সময় ডিএসসিসি মেয়র বলেন, পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে নাগরিকদেরও এগিয়ে আসতে হবে।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, কলামিস্ট ও লেখক আবুল মকসুদ, স্থপতি ও নগর বিশেষজ্ঞ ইকবাল হাবিব, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল প্রমুখ।

সংসদ সদস্য ফজলে নূর তাপস বলেন, ধানমন্ডি এলাকায় বর্জ্যব্যবস্থাপনা আধুনিকায়নের লক্ষ্যে এসটিএস স্থাপন করায় ডিএসসিসি মেয়রসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে সকাল সন্ধ্যা দু’বার ধানমন্ডি এলাকার বর্জ্য অপসারণের অনুরোধ জানান। কলামিস্ট ও লেখক আবুল মকসুদ বলেন, ডিএসসিসির নবনির্মিত পরিবেশ বান্ধব এসটিএসগুলি বর্জ্য ব্যবস্থাপনা’র আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করি।

এ সময় তিনি বলেন, সিটি কর্পোরেশনের পাশাপাশি নাগরিকদের বর্জ্যমুক্ত নগরি গড়ে তুলতে ভূমিকা রাখতে হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter