উত্তরায় শ্রমিক অসন্তোষ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

  যুগান্তর রিপোর্ট ৩০ আগস্ট ২০১৮, ১৬:৪৭ | অনলাইন সংস্করণ

আন্দোলনরত শ্রমিকরা
আন্দোলনরত শ্রমিকরা-ছবি: যুগান্তর

রাজধানীর উত্তরায় শ্রমিক অসন্তোষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে রাস্তার দুধারে প্রায় ৩০ কিলোমিটার যানজট তৈরি হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত আন্দোলন চলে।এ সময় বিভিন্ন গার্মেন্টস শ্রমিকরা রাস্তায় নেমে বিভিন্ন দাবিতে বিক্ষোভ করে।

হাসান আলী নামে এক শ্রমিক যুগান্তরকে জানান, গত ২০ আগস্ট বেতন-বোনাসের দাবিতে দক্ষিণখানের আটিপাড়া অবস্থিত টপ জিন্স ফ্যাক্টরির শ্রমিকরা আন্দোলন শুরু করে। সে সময় অন্যায়ভাবে ২৮ জন শ্রমিককে চাকরিচ্যুত করা হয় এবং বহিরাগত সন্ত্রাসী দিয়ে শ্রমিকদের মারধর করা হয়। এতে গুরুতর আহত হয় উক্ত টপ জিন্সের আয়রনম্যান মফিজুল।

গতকাল সকালে তারা বিভিন্ন দাবিতে ফ্যাক্টরির সামনে জড়ো হলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এ সময় তাদের সঙ্গে যুক্ত হয় উত্তরা এবং তার আশপাশের এপিএস গার্মেন্টস শান্তা গার্মেন্টস চৈতি গার্মেন্টস দেশ লাইন ফ্যাশনসহ আরও বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা।

উত্তরা জসিম উদ্দিন রোড থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত হাজার হাজার শ্রমিক রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।এ সময় আবদুল্লাহপুর থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত এবং জসিম উদ্দিন রোড থেকে বনানী পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

উজ্জ্বল নামে একজন শ্রমিক যুগান্তরকে জানান,বিকাল ৩টায় বিজিএমইএ সভাপতির পক্ষে প্রতিনিধি এসে টপ জিন্সের মালিক পরিমলকে আটক ও সমাধানের আশ্বাস দিলে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ প্রত্যাহার করে নেন।

রাসেল নামে টপ জিন্সের এক শ্রমিক যুগান্তরকে জানান, চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল আহত শ্রমিক মফিজুলের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় না আনা পর্যন্ত তারা আগামীতেও আন্দোলন চালিয়ে যাবেন।

উত্তরা পশ্চিম থানার ওসি আলী হোসেন খান যুগান্তরকে জানান, বিভিন্ন দাবিতে শ্রমিকরা রাস্তায় নেমে আসলে তিনি বিপুলসংখ্যক পুলিশ দিয়ে রাস্তার নিরাপত্তা বিধান করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter