ঢাকা ওয়াসা তাদের মূল সেবা নিশ্চিত করতে ব্যর্থ: সাঈদ খোকন

  যুগান্তর রিপোর্ট ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৮ | অনলাইন সংস্করণ

ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন
বস্তিভিত্তিক নাগরিক সেবামূলক প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ছবি-যুগান্তর

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ঢাকা ওয়াসা তাদের মূল সেবা নিশ্চিত করতে ব্যর্থ। কেননা, রাজধানীর বিভিন্ন এলাকায় ওয়াসা পাইপলাইনে নোংরা পানি সরবরাহ করে। সেসব পানি ব্যবহার করতে পারছে না নগরবাসী।

মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে রাজধানীর বস্তিভিত্তিক নাগরিক সেবামূলক প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সংশ্লিষ্টরা জানান, এ প্রকল্পের আওতায় ঢাকার দুই সিটি কর্পোরেশনের ৮টি ওয়ার্ডের ১০টি বস্তিতে বসবাসরত ৬০ হাজার নিম্ন আয়ের মানুষের নিরাপদ পানি, স্বাস্থ্যকর স্যানিটেশন এবং দক্ষ বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে কার্যক্রম পরিচালিত হবে।

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার ও সলিডারিটিস ইন্টারন্যাশনাল যৌথভাবে ২০১৮ সালের জানুয়ারি থেকে শুরু হওয়া ৪২ মাসমেয়াদি এ প্রকল্পে ১৪ কোটি ব্যয় হবে।

বিশ্বব্যাংকের তথ্যমতে, রাজধানী ঢাকার বস্তিতে কমপক্ষে ৩৫ লাখ মানুষ বসবাস করেন। আর এর মধ্যে ১১.৫ শতাংশ মানুষ এখনো উন্মুক্ত ল্যাট্রিন ব্যবহার করে এবং ১৪.২৯ শতাংশ বসবাসকারী পানি সরবরাহ সিস্টেমের বাইরে বসবাস করছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, জনগণের কল্যাণের জন্য তার সংস্থা নিরলসভাবে কাজ করছে। তবে পর্যাপ্ত বরাদ্দ ও জনসচেতনতার অভাবে অনেকে সেবাবঞ্চিত হচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter