বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা গ্রেফতার

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

ফুয়াদ জামান
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ের জামাই ফুয়াদ জামানকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় বুধবার মধ্যরাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুকে কটূক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াসের করা এক মামলায় তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ১৫ আগস্ট সকাল ৭টা ১৭ মিনিটে বঙ্গবন্ধুর খুনিদের অপরাধের পক্ষে খুনিদের প্রশংসা করে ও তাদের আত্মার মাগফিরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেন তিনি। পোস্টে বঙ্গবন্ধুর হত্যাকে ‘ভালো কাজ’ বলে আখ্যায়িত করেন।

এরই পরিপ্রেক্ষিতে মোহাম্মদ নাজমুল হাসান পিয়াস ২৩ আগস্ট ধানমণ্ডি মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা করেন।

এডিসি নাজমুল ইসলাম আরও জানান, গ্রেফতারের সময় ফুয়াদের কাছ থেকে জব্দ মোবাইল ও ল্যাপটপে বিভিন্ন ফেসবুক আইডি ও গ্রুপের তৎপরতা পাওয়া গেছে।

তাকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

জানা গেছে, ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে। ২০১৫ সালে আরও চার খুনির সঙ্গে সুলতান শাহরিয়ারের মৃত্যুদণ্ড কার্যকর হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter