দুর্ঘটনার নতুন আইন বাতিলের দাবিতে শ্রমিক আন্দোলন

ঢাকা-আশুলিয়া মহাসড়কে যান চলাচল বন্ধ

  উত্তরা (ঢাকা) প্রতিনিধি ০৭ অক্টোবর ২০১৮, ২১:০৫ | অনলাইন সংস্করণ

দুর্ঘটনার নতুন আইন বাতিলের দাবিতে শ্রমিক আন্দোলন
দুর্ঘটনার নতুন আইন বাতিলের দাবিতে উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা। ছবি: যুগান্তর

দুর্ঘটনায় সাজা বাড়িয়ে করা নতুন আইন বাতিলের দাবিতে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের উত্তরা ১০নং সেক্টরের কামাড়পারায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিকরা।

এ সময় মহাসড়ক অবরোধ করলে রোডের দুই ধারে তীব্র যানজটে ভোগান্তির শিকার হন চলাচলকারীরা। রোববার সকাল ১০টা থেকে এ আন্দোলন শুরু হয়। চলে সকাল সোয়া ১১টা পর্যন্ত। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা শতাধিক কাভারভ্যান আটক করে সড়কের পাশে পার্কিং করে রাখে।

আন্দোলনকারী শ্রমিক নেতা আলাউদ্দিন যুগান্তরকে জানান, শাস্তি মওকুফ, সরকার ও পুলিশের নিত্যনতুন নিয়ম বন্ধসহ বিভিন্ন দাবিতে তারা অনির্দিষ্টকালের জন্য আন্দোলন চালিয়ে যাবেন।

তিনি বলেন, ধর্মঘট ডাকার পরও যেসব কাভারভ্যান সড়কে চলাচল করছে তা আটক করে মালিকদের জানানো হচ্ছে।

ঘটনাস্থলে উত্তরা জোনের এসি কামরুজ্জামান, পশ্চিম থানার ওসি আলী হোসেন খান, কামাড়পাড়া ট্রাফিক পুলিশের টিআই মুজিবুর রহমান এবং স্থানীয় প্রশাসনের একাধিক টিম মহাসড়কে চলাচল সাভাবিক করতে কাজ করেন।

এদিকে এ ঘটনায় কামাড়পাড়া থেকে আশুলিয়া এবং আব্দুল্লাহপুর পর্যন্ত দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

কামাড়পাড়া ট্রাফিক পুলিশের টিআই মুজিবুর রহমান যুগান্তরকে জানান, খবর পেয়ে সার্জেন্ট এবং ট্রাফিকের টিম নিয়ে ঘটনাস্থলে আসেন। এবং যানবাহন চলাচল স্বাভাবিক করতে কাজ করেন।

উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কামরুজ্জামান যুগান্তরকে জানান, সড়ক অবরোধ হওয়ার খবর পেয়ে রাস্তায় গাড়ি এবং জনগণের নিরাপত্তার জন্য ঢাকা-আশুলিয়া মহাসড়কের গাড়ি চলাচল স্বাভাবিক করতে আন্দোলনকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়। ফলে আবার যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×