টাঙ্গাইল প্রতিনিধি    |    
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
টাঙ্গাইলে সিইসি নুরুল হুদা
আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে
প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আনুষ্ঠানিকভাবে দেখা করে বলেছে। বিভিন্ন পত্রপত্রিকা ও টেলিভিশনে কোথাও তারা বলেনি যে, নির্বাচনে অংশগ্রহণ করবে না। আমি আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ প্রধান প্রধান সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।
বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ, স্থগিত এবং উপনির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এ সময় প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল সংলাপের সময় নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা বলছে। সংলাপ শেষ হলে বোঝা যাবে, কী পর্যায়ে সেনা মোতায়েন করা যায়।
এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, বাংলাদেশে বর্তমানে রোহিঙ্গা অধ্যুষিত এলাকার রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে, নির্বাচন কমিশন সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে। সে কারণে রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতির সঙ্গে আমাদের সম্পৃক্ত থাকার কথা বলেছি।
নির্বাচন সংশ্লিষ্ট যারা দায়িত্বে থাকেন, মাঠ পর্যায়ে তাদের কথা শোনা খুবই জরুরি।
নির্বাচনের কিছু তথ্য তাদের অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যই এ ধরনের মতবিনিময়ের আয়োজন বলে জানান সিইসি। স্থানীয় সব নির্বাচনই তার কমিশনের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানান। আগামী ডিসেম্বরে রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by