চাঁপাইনবাবগঞ্জে জিহাদি বইসহ জেএমবির ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৭:৩২ | অনলাইন সংস্করণ

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। রোববার রাত প্রায় সোয়া ১২টার দিকে নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছে থাকা কিছু জিহাদি বই, হ্যান্ডনোট ও লিফলেট এবং তাদের ব্যবহার্য জিনিসপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত ফজর আলী মণ্ডলের ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার ও একই ইউনিয়নের কাইঠ্যাপাড়া গ্রামের রুহুল আমীনের ছেলে সুলাভ ওরফে সানাউল্লাহ, গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলালপুর গ্রামের হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন ও একই ইউনিয়নের বেনীচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া।

সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলি মোস্তফা জানান, জেএমবি সদস্যরা গোপন বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল রোববার রাত সোয়া ১২টার দিকে নাচোল উপজেলার আমলাইন এলাকায় একটি পেয়ারা বাগানে অভিযান চালায়।

এ সময় জিয়াউর রহমান, তৌফিকুল ইসলাম ও সুলাভ সানাউল্লাকে উগ্রবাদী বই ও লিফলেটসহ আটক করে র‌্যাব সদস্যরা। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মনিরুল ইসলাম লাদেনকে তার বাড়ি থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সবাই জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি জানান, তারা দলে নতুন সদস্য ও অর্থ সংগ্রহের জন্য তৎপরতা চালাচ্ছিল।