বাসে পেট্রলবোমা হামলা

বগুড়া বিএনপি-যুবদলের ৭ নেতাকর্মী ঢাকা থেকে গ্রেফতার

  যুগান্তর ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৮, ২০:২৪ | অনলাইন সংস্করণ

ঢাকাগামী নাবিল ক্লাসিকের একটি বাসে পেট্রলবোমা হামলা করা হয়

বগুড়ার শাজাহানপুরের সাজাপুর এলাকায় ঢাকাগামী বাসে পেট্রলবোমা হামলা মামলায় ঢাকা থেকে উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল বাশারসহ ৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

শাজাহানপুর থানা ও ডিবি পুলিশ সোমবার রাতে মতিঝিলের একটি হোটেল থেকে তাদের গ্রেফতার করে। মঙ্গলবার তাদের বগুড়ায় এনে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতার অন্যরা হলেন শাজাহানুপর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ, সিনিয়র সহসভাপতি আজমল হুদা শহীদ, সাংগঠনিক আবু বকর সিদ্দিক রিপন, খরনা ইউনিয়ন যুবদল নেতা আবুল কাশেম, মঞ্জু মিয়া ও মজনু মিয়া। এদের মধ্যে বিএনপি নেতা আবুল বাশার ছাড়া অন্যরা এজাহারভুক্ত।

বগুড়া ডিবি পুলিশের পরিদর্শক আসলাম আলী জানান, গত ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হওয়ার পর বেলা ১টার দিকে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা উপজেলার সাজাপুর এলাকায় অবস্থান নেয়। এ সময় নীলফামারী ছেড়ে আসা ঢাকাগামী নাবিল ক্লাসিকের একটি বাসে পেট্রলবোমা হামলা করা হয়। এতে দুই নারী যাত্রী আহত ও কোচে ভাঙচুর চালানো হয়।

এ সময় টহল পুলিশ ধাওয়া করে জেলা যুবদলের সহকারী কৃষিবিষয়ক সম্পাদক নুর মাহমুদ মুন্সীকে গ্রেফতার করে। এ ব্যাপারে থানায় এসআই রুম্মান হাসান মাহমুদসহ যুবদলের ১০ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ২০ জনের বিরুদ্ধে নাশকতার মামলা করেন।

ওই পুলিশ কর্মকর্তা জানান, সোমবার রাতে গোপনে খবর পেয়ে ঢাকার মতিঝিলের হোটেল রাজ ইন্টারন্যাশনাল থেকে শাজাহানপুর উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশারসহ যুবদলের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা হাইকোর্টে আগাম জামিন নিতে ঢাকায় গিয়েছিলেন। মঙ্গলবার তাদের থানায় আনা হয়েছে। পরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, এজাহারে বাশারের নাম না থাকলেও তিনি ওই হামলার দায়িত্ব এড়াতে পারেন না।

শাজাহানপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তমিজ উদ্দিন নেতাকর্মীদের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে নিন্দা জানিয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter