সোনাতলায় ককটেল বিস্ফোরণ, বিএনপির ১৭ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ২০:২৮ | অনলাইন সংস্করণ

  বগুড়া ব্যুরো

বগুড়ার সোনাতলায় ককটেল বিস্ফোরণ করায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সোমবার গভীর রাতে উপজেলার গড়চৈতন্যপুর এলাকার রাস্তায় ওই ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান একেএম আহসানুল তৈয়ব জাকিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে ৩৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন সোনাতলা উপজেলার তেকানীচুকাইনগর ইউনিয়ন বিএনপির সভাপতি মোকাররম হোসেন মাস্টার, বিপ্লব হোসেন, শহীদ হোসেন, সিয়াম হোসেন, আপেল মাহমুদ, আতিকুর রহমান, লাবু হোসেন, জুয়েল, রবিউল ইসলাম, মো. জোহা, রুবেল হোসেন, নয়ন মিয়া, মামুন ইসলাম, কাবিল সরকার, তরিকুল ইসলাম, সাগর ও মোস্তফা।

সোনাতলা থানার ওসি শরিফুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) জাহিদ হাসান জানান, ভটভটিতে থাকা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সোমবার রাত সোয়া ৩টার দিকে উপজেলার গড়চৈতন্যপুর এলাকায় ম্যাচ ফ্যাক্টরিসংলগ্ন রাস্তায় পৌঁছে। সেখানে আসার পর তারা ‘আল্লাহ আকবার’ তাকবির দিয়ে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় টহল পুলিশ ধাওয়া করে ভটভটিতে থাকা বিএনপি ও অঙ্গসংগঠনের ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করে।

তিনি জানান, মঙ্গলবার সকালে এসআই জহুরুল ইসলাম থানায় উপজেলা বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান একেএম আহসানুল তৈয়ব জাকিরসহ ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০ জনের বিরুদ্ধে নাশকতা চেষ্টার মামলা করেন। মঙ্গলবার দুপুরে গ্রেফতার ১৭ জনকে আদালতের মাধ্যমে বগুড়া জেলহাজতে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপি নেতা একেএম আহসানুল তৈয়ব জাকির জানান, সাধারণ নেতাকর্মীরা রাতে ইসলামি জলসা শুনে ভটভটিতে চকনন্দন গ্রামে ফিরছিল। পুলিশ তাদের মিথ্যা অভিযোগ তুলে গ্রেফতার করেছে। এছাড়া তিনি সোমবার রাতে ঢাকা থেকে ফিরলেও তাকে হয়রানি করতে ওই মিথ্যা মামলায় আসামি করা হয়েছে।