উন্নয়নের ফলে দুর্গাপূজার সংখ্যা বেড়েছে: র‌্যাব মহাপরিচালক

  বাগেরহাট প্রতিনিধি ১৬ অক্টোবর ২০১৮, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ

দেশের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের ফলে এখন বাংলাদেশে দুর্গাপূজার সংখ্যা আগের থেকে তিনগুণ বেড়েছে। এবার সারা দেশে ৩১ হাজার পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদরের হাকিমপুরে শিকদারবাড়িতে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে এসে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আবহমান কাল থেকে এ দেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে সব ধর্মের অনুসারীরা মিলেমিশে সম্প্রীতির সঙ্গে বসবাস করে আসছে। এবারও হিন্দু সম্প্রদায়ের মানুষ দেশে শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপন করছে।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। সবাই নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। কেউ কোনো গুজব সৃষ্টি করে অরাজক পরিস্থিতি তৈরি করলে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানান।

র‌্যাব মহাপরিচালক সারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীর দিনে হামিকপুরের শিকদার বাড়ির ৭০১টি প্রতিমা নিয়ে তৈরি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ পূজামণ্ডপ ঘুরে দেখেন।

এ সময়ে তার সঙ্গে ছিলেন র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হানান ইমন আল রাজীব, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, শিকদার বাড়ি দুর্গাপূজার আয়োজক ব্যবসায়ী লিটন শিকদারসহ আইনশৃঙ্খলা বাহিনীর পদস্থ কর্মকর্তা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter